রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৮:৪৯, ২৮ মে ২০২৩

আপডেট: ১১:০৭, ২৯ মে ২০২৩

‘বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই শান্তি প্রতিষ্ঠায় কাজ করছেন প্রধানমন্ত্রী’

‘বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই শান্তি প্রতিষ্ঠায় কাজ করছেন প্রধানমন্ত্রী’

জাতির জনক বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই শান্তি প্রতিষ্ঠায় কাজ করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশে-বিদেশে বঙ্গবন্ধুর শান্তির সুবাতাস বইয়ে দেয়ার কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।

তিনি বলেন, ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জুলিও কুরি শান্তি পুরস্কার পেয়েছেন। ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তির জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নাম শান্তিতে নোবেল পুরস্কারের জন্যও অনেক দুর এগিয়ে গিয়েছিলেন। ভারতের অর্থনীতিবিদ অমর্ত সেন সেবার নোবেল না পেলে হয়তো পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির জন্য নোবেল পুরস্কার পেতেন।

তিনি আরো বলেন, আমার সৌভাগ্য হচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেয়ার জন্য নোবেল কমিটির কাছে যে প্রস্তাব পাঠানো হয়েছে সেই প্রস্তাবে স্বাক্ষর করেছিলাম আমি। এটা আমার জন্য অনেক গর্বের বিষয় বলে মন্তব্য করেন দীপংকর তালুকদার। 

রবিবার (২৮ মে) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসনের বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবির।

এ সময় বক্তব্য রাখেন, রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ জাহেদুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে স্থানীয় শিল্পীরা। এছাড়া বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

দিনটি উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০০ জন শিক্ষার্থীর মাঝে ডাক টিকেট বিতরণ করা হয়।