রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:১৬, ৪ জুন ২০২৩

রাঙামাটিতে ঝুঁকিপূর্ণ গ্যাসের গুদাম অপসারণের দাবিতে মানববন্ধন

রাঙামাটিতে ঝুঁকিপূর্ণ গ্যাসের গুদাম অপসারণের দাবিতে মানববন্ধন

রাঙামাটি টিএন্ডটি জনবহুল এলাকায় ঝুঁকিপূর্ণ গ্যাসের গুদাম অপসারণ এবং জানমালের রক্ষার্থে মানববন্ধন করেছে রাঙামাটি শহরের টিএন্ডটি এলাকার সচেতন এলাকাবাসী।

রবিবার (৪ জুন) সকালে রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে টিএন্ডটি এলাকার প্রায় অর্ধশতাধিক স্থানীয় এলাকাবাসী বিভিন্ন ফ্যাষ্টুন হাতে নিয়ে গ্যাসের গুদাম অপসারণের দাবী জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, টিএন্ডটি এলাকার মো. হাসান মুরাদ, খোরশেদ আলম, মনোয়ারা বেগম, মো. আবু বক্কর এবং মো. রবিউলসহ স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৩১ মে দিনগত রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে রাঙামাটি শহরের টিএন্ডটি এলাকায় হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনায় ৫টি দোকান পুুড়ে যায়। বর্তমানে ঘটনাস্থল এলাকায় সহস্র মানুষের বসবাস। এ ধরণের অগ্নিকাণ্ডের ভয়াবহ থেকে বাঁচতে এলাকাবাসী সচেতন রয়েছে। তবে উক্ত ঘটনাস্থল এলাকায় মৃত মো. এনামুল এক এর মালিকানাধীন তিনটি দোকান এবং জিন্নাত আলীর ৪টি দোকানসহ মোট ৯টি দোকান ভাড়া নিয়ে জসীম উদ্দীন নামের এক ব্যবসায়ী বিস্ফোরক জাতীয় দ্রব্য আনুমানিক ২-৩ হাজার গ্যাস সিলিন্ডার মজুদ রেখেছেন। যা জনবহুল এবং ঘনবসতি এলাকায় এমন বিস্ফোরক দ্রব্য রাখায় সাধারণ মানুষের জীবন বিপন্ন এবং জানমালের ব্যাপক ক্ষতির সন্মুখীন বলে শঙ্কা প্রকাশ করছে।

তাই এলাকার সচেতন এবং শান্তিপ্রিয় মানুষ হিসেবে জানমালের ক্ষতি এড়াতে উক্ত স্থান থেকে গ্যাসের গুদামটি অপসারণে সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি জোর দাবি জানান এলাকাবাসী।

এদিকে, মানববন্ধন শেষে সচেতন এলাকাবাসীর একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়