রাঙামাটি । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ , ৯ বৈশাখ ১৪৩১

আলোকিত রাঙ্গামাটিঃ-

প্রকাশিত: ১৪:০৪, ১৭ এপ্রিল ২০২০

বাঙ্গালহালিয়ায় আকস্মিক ভাবে গার্মেন্টস শ্রমিকের মৃত্যু

বাঙ্গালহালিয়ায় আকস্মিক ভাবে গার্মেন্টস শ্রমিকের মৃত্যু

রাজস্থলী প্রতিনিধিঃ- রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের থুইচাসিং মারমা (২১) নামে শুক্রবার (১৭ এপ্রিল) শেষ রাতে নিজ বাস গৃহে আকস্মিক ভাবে মারা যায়।

জানা গেছে, চট্টগ্রামে গার্মেন্টস শ্রমিক তিনি। চট্টগ্রাম থেকে তিনি ১২ দিন পূর্বে বাঙ্গালহালিয়ায় আসেন। স্বাভাবিক ভাবে তিনি চলাফেরাও করে আসছেন। গত কয়েকদিন এলাকায় বন্ধুবান্ধব দের সাথে মাঠে ক্রিকেট খেলাও খেলেছেন। বৃহস্পতিবার রাতের খাবার খেয়ে ঘুম গেলে সকালে আকস্মিক ভাবে মৃত্যু হয় তার।

তার মৃত্যুর সংবাদ পেয়ে রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, রাজস্থলী অফিসার ইনচার্জ মফজল আহাম্মদ খান, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রুইহ্লা অং মারমা, ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা প্রমুখ।

পরে পরিবার ও স্থানীয়দের সাথে কথা বললে তার পিতা প্রুথোয়াই মারমার বলেন, আমার ছেলে সম্পূর্ণ শারিরীক ভাবে সুস্থ ছিলেন এবং তার বন্ধু অপু বলেন, তাকে দেখে আমার কাছে অসুস্থ লেগেছিল তাই আমি কয়েকদিন পূর্বে তাকে বাসায় থাকতে বলি।

তারপর মৃত ব্যক্তির লাশ সৎকার করার জন্য সরকারি ভাবে ব্যবস্থা করা হয়েছে বলে জানা যায়। 

বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা বলেন, আকস্মিক ভাবে ছেলেটির মৃত্যু হয়েছে। আমরা এখনো পর্যন্ত নিশ্চিত নয় সে কিভাবে মারা গেল। তাই উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর তার নমুনা সংগ্রহ করেছেন এবং রিপোর্ট না আসা পর্যন্ত কিছুই বলা যাচ্ছেনা।

তাই আপাতত রিপোর্ট না আসা পর্যন্ত তার প্রতিবেশি ৭টি ঘর ও ১০টি দোকান উপজেলা প্রশাসনের নির্দেশে লক ডাউন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুউহ্লা অং মারমা বলেন, চট্টগ্রাম থেকে আসা গার্মেন্টস শ্রমিক থুইচাসিং মারমা (২১) ১২ দিন পূর্বে বাড়ীতে আসে হঠাৎ মারা যায়। আমরা সম্পূর্ণ নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়ে তার নমুনা আমরা সংগ্রহ করেছি এবং সম্পূর্ণ আইনানুগ ভাবে তার দাফনের ব্যবস্থা করছি। এখনো কোন কিছু নিশ্চিত নয় রিপোর্ট না আসা পর্যন্ত বলে তিনি জানান।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

জনপ্রিয়