• রাঙামাটি

  •  শুক্রবার, জুলাই ১, ২০২২

রাঙ্গামাটি

​​​​​​​রাজস্থলীতে অনুমোদনহীন ৩ ইটভাটা বন্ধ ও চুল্লি ধ্বংস

রাজস্থলী প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৪:২১, ১৪ মে ২০২২

​​​​​​​রাজস্থলীতে অনুমোদনহীন ৩ ইটভাটা বন্ধ ও চুল্লি ধ্বংস

রাঙামাটির রাজস্থলী উপজেলার সরকারী অনুমোদনহীন ৩টি ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধ্বংস করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

ইটভাটা গুলো হচ্ছে- উপজেলার কলেজ পাড়া এলাকার কর্ণফুলী ব্রিক্স ইটভাটা, গাইন্দ্যা ইউনিয়নের বড়ইতলা বিআরবি ব্রিক্স ইটভাটা ও বাঙ্গালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া আগা পাড়া সেসার্স শাহ ব্রিক্স ম্যানুফ্যাকচার ইটভাটা।

শুক্রবার (১৩ মে) রাজস্থলী উপজেলায় সরকারী অনুমোদনহীন অবৈধভাবে ইটভাটা তৈরী করে তাতে ইট পোড়ানো হচ্ছে। বিষয়টি নজরে আসলে মহামান্য হাইকোর্টের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ, মাফজারুল ইসলাম সহকারি পরিচালক চট্টগ্রাম বিভাগীয় কার্যলয়, কলেজ পাড়া এলাকার ইটভাটা, মেসার্স কর্ণফুলী, বড়ইতলী এলাকার বিআরবি ব্রিক্স ইটভাটা ও বাঙ্গালহালিয়া ইউনিয়নের নাইক্যছড়া আগাপাড়া মেসার্স  শাহ (ব্রিক্স) ইটভাটায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

সেখানে অনুমোদনহীন সিমনি চুল্লি ব্যবহার করে ও বনের কাঠ জ্বালিয়ে ইট পোড়ানো হচ্ছে দেখতে পান ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ইউএনও শান্তনু কুমার দাশ। পরে তিনি ইটভাটা তিনটিতে ইট পোড়ানোর অবৈধ চুল্লি ভেঙ্গে গুড়িয়ে দেন এবং ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেন।

এ সময় সর্বাত্বক সহযোগীতা করেন বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, চন্দ্রঘোনা থানার অধীন বাঙ্গালহালিয়া পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক (আইসি) কামরুজামানসহ সঙ্গীয় পুলিশ সদস্যগণ।

মন্তব্য করুন: