রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৯:১০, ২০ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৯:১২, ২০ ডিসেম্বর ২০২২

ছাত্রলীগ নেতা নিখোঁজ: রাজস্থলীতে ২৪ ঘন্টার অবরোধের প্রথম দিন শান্তিপূর্ণভাবে পালিত

ছাত্রলীগ নেতা নিখোঁজ: রাজস্থলীতে ২৪ ঘন্টার অবরোধের প্রথম দিন শান্তিপূর্ণভাবে পালিত

রাঙামাটির রাজস্থলী উপজেলায় নিখোঁজ ছাত্রলীগ নেতা সালাউদ্দিনের উদ্ধারের দাবীতে বাঙ্গালহালিয়া নাগরিক পরিষদের ডাকা মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬ পর্যন্ত ৩৬ ঘন্টার হরতাল ও সড়ক অবরোধ কর্মসূচীর প্রথম দিন শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে।

সকাল থেকে রাজস্থলী ও বাঙ্গালহালিয়া ইউনিয়নে সকল দোকান পাট বন্ধ রয়েছে। বাঙ্গালহালিয়ায় সাপ্তাহিক বাজার থাকলেও হরতাল ও অবরোধের কারণে বাজারে আসেনি কেউ। অবরোধের কারণে রাজস্থলী-রাঙামাটি-বান্দরবান সড়কে সকল যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ছেড়ে যায়নি কোন দূরপাল্লার যানবাহন।

ভোর থেকে বাঙ্গালহালিয়ার সচেতন নাগরিক কমিটির নেতাকর্মীরা রাস্তায় পিকেটিং করতে দেখা যায়। রাজস্থলী উপজেলায় বাস ষ্টেশন, রাজস্থলী বাজার, হ্নারামুখ, বড়ইতলা, ইসলামপুর বাজার, মুক্তিযোদ্ধা সড়ক, পাথরবন পাড়া, শফিপুর, বাঙ্গালহালিয়া বাজার, কাকড়াছড়ি সড়ক, আমতলা, বটতলা, ছাগল খাইয়া এলাকার আন্দোলনকারীরা পিকেটিং করতে দেখা গেছে। 

পিকেটিংয়ে নেতৃত্ব দেন আন্দোলন কমিটির সভাপতি এমদাদুল হক মিলন, পুলক চৌধুরী, সাবেক ইউপি সদস্য মোতালেব হোসেন, জয়নাল আবেদীন, জাহাঙ্গীর আলম চৌধুরী, ইউপি সদস্য বাদশা আলমঙ্গীর, রেজাউল আলম, মিজানুর রহমান, মাসুম সরদার, মাসুম তালুকদার, কাইয়ুম হোসেন মিরাজ প্রমুখ।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন জানান, ‘রাজস্থলীতে সচেতন নাগরিক কমিটির ডাকা অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে। অবরোধ শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখতে রাজস্থলী, বাঙ্গালহালিয়া আর্মি ক্যাম্পের সেনা সদস্যরা ও রাজস্থলী, চন্দ্রঘোনা থানার পুলিশ বাহিনীরা বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে কঠোর অবস্থানে রয়েছে। তবে নিখোঁজ সালাউদ্দিনের উদ্ধারের বিষয়টি জেলা পুলিশ সুপারের নির্দেশ মোতাবেক তাকে উদ্ধারের জন্য সকল প্রকার কৌশল অবলম্বন করা হচ্ছে বলে জানান রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন।’

এদিকে আন্দোলন কমিটির সভাপতি এমদাদুল হক মিলন বলেন, ‘শফিপুর এলাকায় বাসিন্দা সাবেক প্রয়াত মজিবুর রহমানের চতুর্থ ছেলে নিখোঁজ সালাউদ্দিন রাজস্থলী উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নে আমতলী পাড়া নামক এলাকায় নিখোঁজ হয়েছে। নিখোঁজ সালাউদ্দিন রাজস্থলী উপজেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন। কিন্তু দীর্ঘ ১৫ দিন অতিবাহিত হলেও এখনো তার কোন সন্ধান মিলেনি। তাই নিখোঁজ সালাউদ্দিনকে উদ্ধার না হওয়া পর্যন্ত নাগরিক কমিটি আরো কঠোর কর্মসূচি হাতে নিবেন বলে জানান। আর সড়ক অবরোধের প্রথম দিনে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে বলে জানান তিনি।’

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর সকালে সালাউদ্দিন তার বন্ধুর সাথে উপজেলা সদরে গিয়েছিলেন। এরপর তিনি আর বাড়ি ফিরেননি। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে ৫ ডিসেম্বর রাতে তার পরিবার থেকে রাজস্থলী থানায় সাধারণ ডায়েরী করা হয়।