রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২৩:২২, ২০ এপ্রিল ২০২২

আপডেট: ০০:০৬, ২১ এপ্রিল ২০২২

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ’র ভাস্কর্যে পিসিসিপি`র শ্রদ্ধা নিবেদন

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ’র ভাস্কর্যে পিসিসিপি`র শ্রদ্ধা নিবেদন
পিসিসিপি'র নেতাকর্মীরা বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ’র ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা নিবেদন করছেন। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটিতে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ এর ভাস্কর্যে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি’র) কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজ দুপুর ২.০০ টায়  শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) এই বীর সন্তানের ৫১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে রাঙামাটি শহরের প্রবেশ মুখ মানিকছড়িতে স্থাপিত তার ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা নিবেদন জানায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি'র) নেতাকর্মীরা।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ হাবিব আজম ও প্রচার সম্পাদক মোঃ তাজুল ইসলাম তাজ এর নেতৃত্বে পিসিসিপি'র নেতাকর্মীরা শ্রদ্ধা জানায়। এ সময় রাঙামাটি সরকারি কলেজ শাখার নেতা মো. মাঈনুদ্দীন, মো. রাজু, শহীদুল এবং রাজ্জাকসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পিসিসিপি'র নেতাকর্মীরা জাতীয় পতাকা হাতে নিয়ে শপথ নেন। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

শ্রদ্ধা নিবেদনের সময় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি'র) নেতাকর্মীরা জাতীয় পতাকা হাতে নিয়ে বাংলাদেশের এক দশমাংশ পার্বত্য চট্টগ্রাম নিয়ে কুচক্রী মহলের ষড়যন্ত্র প্রতিহত করে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে নিজের জীবন বিলিয়ে দিতে পিছপা হবেন না বলে শপথ নেন ।

উল্লেখ্য, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী একজন শহীদ মুক্তিযোদ্ধা। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে চরম সাহসিকতা আর অসামান্য বীরত্বের স্বীকৃতিস্বরূপ যে সাতজন বীরকে বাংলাদেশের সর্বোচ্চ সামরিক সম্মান “বীরশ্রেষ্ঠ” উপাধিতে ভূষিত করা হয় তিনি তাঁদের মথ্যে অন্যতম। তিনি ১৯৬৩ সালের ৮ মে পূর্ব পাকিস্তান রাইফেলসে যোগদান করেন এবং মুক্তিযুদ্ধের সময়ে তিনি নিয়মিত পদাতিক সৈন্য হিসেবে কর্মরত ছিলেন। পার্বত্য চট্টগ্রামের বুড়িঘাট গ্রামে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখ সমরে ১৯৭১ সালের ২০ এপ্রিল তিনি মর্টার শেলের আঘাতে শহীদ হন। তাঁকে রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলার বুড়িঘাটে সমাহিত করা হয়।