রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:৪৯, ১১ মে ২০২২

হাজী আব্দুল বারী মাতব্বর ও শহীদ আবদুল আলীর স্বরণে আলোচনা ও মিলাদ

হাজী আব্দুল বারী মাতব্বর ও শহীদ আবদুল আলীর স্বরণে আলোচনা ও মিলাদ

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর বলেছেন, হাজী আবদুল বারী মাতব্বর ও শহীদ এম, আবদুল আলীর নামে যে মেধাবৃত্তি প্রদান করা হচ্ছে তা পর্যায়ক্রমে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রদান করার উদ্যোগ নেয়া হবে। বর্তমানে শুধুমাত্র শহীদ আবদুল আলী একাডেমির শিক্ষার্থীরা এই মেধাবৃত্তি পাচ্ছে। ভবিষ্যতে সদর উপজেলার সকল স্কুল ও পরে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রদানের উদ্যোগ নেয়া হবে।

শহীদ আবদুল আলী একামেডি মিলনায়তনে অনুষ্ঠিত স্কুলের প্রতিষ্ঠাতা হাজী আব্দুল বারী মাতব্বর ও মরণোত্তর স্বাধীনতা পদকপ্রাপ্ত শহীদ এম আবদুল আলীর স্বরণে অনুষ্ঠিত আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে স্কুল পরিচালনা কমিটির সভাপতি হাজী মোঃ মুছা মাতব্বর এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার মানোন্নয়নে নানা উদ্যোগ নেয়া হবে। গরীব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের মাধ্যমে তাদেরকে উচ্চ শিক্ষায় সহযোগিতা করবে আবদুল বারী মাতব্বর ও শহীদ এম, আবদুল আলী মেধাবৃত্তি।

বুধবার (১১ মে) দুপুরে স্কুল মিলনায়তনে স্কুলের প্রধান শিক্ষক হাজী নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক, শহীদ আবদুল আলী একাডেমি স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক সত্য নন্দী, স্কুল পরিচালনা কমিটির শিক্ষানুরাগী সদস্য মোঃ শাওয়াল উদ্দিন, লেখক ও সংবাদকর্মী ইয়াছিন রানা সোহেল।

অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোঃ মুসলিম উদ্দিন ও সহকারী শিক্ষক এনামুল হক আনসারী।

আলোচনা সভা শেষে মরহুম হাজী আব্দুল বারী মাতব্বর ও শহীদ এম, আবদুল আলীর আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করেন স্কুলের সিনিয়র শিক্ষক মাওলানা হারুনুর রশিদ।

সম্পর্কিত বিষয়: