রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৯:৪২, ১৬ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০৯:৪৫, ১৭ সেপ্টেম্বর ২০২২

রাঙামাটিতে অটোরিকশা শ্রমিকদের বিক্ষোভ, ৪৮ ঘন্টার আল্টিমেটাম

কাপ্তাইয়ে জেএসএস’র সন্ত্রাসীরা সিএনজি পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে

রাঙামাটিতে অটোরিকশা শ্রমিকদের বিক্ষোভ, ৪৮ ঘন্টার আল্টিমেটাম

রাঙামাটিতে চাঁদার দাবিতে জেএসএস’র সন্ত্রাসী কর্তৃক সিএনজি চালিত অটোরিকশা পুড়িয়ে দেওয়ার অভিযোগে বিক্ষোভ সমাবেশ করেছে রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকালে রাঙামাটি পৌরসভা চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরুপা অটোরিকশা স্টেশনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশ থেকে নেতারা তিন দফা দাবি জানিয়ে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেন। এ সময় রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু ৩ দফা দাবি উপস্থাপন করেন। দাবিগুলো হলো- (১) সকল অটোরিকশা শ্রমিকদের নিরাপত্তা দিতে হবে, (২) সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক শাস্তি দিতে হবে ও (৩) গাড়ি পুড়িয়ে দেওয়ার ক্ষতিগ্রস্ত শ্রমিককে ক্ষতিপূরণ দিতে হবে। এই ৩ দফা দাবি ৪৮ ঘন্টার মধ্যে পূরণ না হলে রাঙামাটির সকল পরিবহন বন্ধ করে দিয়ে অচল করে দেওয়ার হুশিয়ারি দেন এই শ্রমিক নেতা।

সমাবেশে রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার বলেন, ‘আমরা আর কত ক্ষতিগ্রস্ত হবো। সন্ত্রাসীরা আমাদের বহু ভাইকে এর আগেও হামলা ও হত্যা করেছে। কিন্তু আমরা তার কোন বিচার পাইনি। আজ আমরা বিচারহীনতার কারণে সন্ত্রাসীদের ভয় নিয়ে পাহাড়ে গাড়ি চালাচ্ছি। আমরা আজ যে দাবিতে রাস্তায় নেমেছি তার বিচার চাই, না হলে সকল প্রকার পরিবহন বন্ধ করে রেখে রাঙামাটি অচল করে দিবো।’

শ্রমিকদের সমাবেশের কারণে আর্ধঘন্টা ব্যাপী রাঙামাটি শহরের মূল সড়ক অবরোধ করে রাখা হয়।

সমাবেশে রাঙামাটি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দিন পিয়ারু, শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আবুল কালাম, যুগ্ম-সম্পাদক মো বেলাল, অর্থ সম্পাদক অজিত দাশ, দপ্তর সম্পাদক ইউনুস মজুমদার প্রমুখ।

প্রসঙ্গত, শুক্রবার (১৬ সেপ্টম্বর) বেলা সাড়ে ১১টায় রাঙামাটি-কাপ্তাই সড়কের দুই নাম্বার আগর বাগান এলাকায় জেএসএস’র সন্ত্রাসীরা চাঁদার দাবিতে একটি অটোরিকশা পুড়িয়ে দেয় এবং অটোরিকশার চালককে মারধর করে।