রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৪:২১, ১৬ সেপ্টেম্বর ২০২১

আওয়ামী লীগ তৃণমূল থেকে গড়ে উঠা রাজনৈতিক দল: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ তৃণমূল থেকে গড়ে উঠা রাজনৈতিক দল: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ তৃণমূল থেকে গড়ে উঠা রাজনৈতিক দল। জনগণের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন শেখ হাসিনা। দেশের জনগণ ও নেতাকর্মীদের সম্মান করে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার তার বাসভবনে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, নিয়মিত অসত্য বক্তব্য উপস্থাপনকে রেওয়াজে পরিণত করেছে বিএনপি। সরকারের বিরুদ্ধে বিএনপির অভিযোগ কল্পিত এবং বরাবরের মত চর্বিতচর্বণ। নিত্যদিন সরকারের বিরুদ্ধে নতুন নতুন অভিযোগ উত্থাপন বিএনপির রোজনামচায় পরিণত হয়েছে। 

শেখ হাসিনা সরকার দমন-পীড়নে বিশ্বাসী নয় জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিক উদ্দেশ্যমূলক মামলা সরকার কেন দেবে? দেশের আইন-আদালতের প্রতি কেনো ধরনের হস্তক্ষেপ বা চাপ নেই সরকারের।

কোনো মামলায় আইন প্রয়োগকারী সংস্থা আদালতের নির্দেশে গ্রেফতার করলেই সরকারের দোষ, গুরুতর অপরাধীকেও শাস্তির আওতায় আনা যাবে না- এ কোন ধরনের  অভিযোগ বিএনপির? তাহলে কি দেশে বিচার ব্যবস্থা  বা আইন আদালত থাকবে না?

তিনি বলেন, বিএনপি বাছ-বিচার না করে ঢালাওভাবে অপরাধীদের পক্ষ নিচ্ছে। অস্ত্র নিয়ে ধরা পড়েছে এমন অপরাধীদের পক্ষে তারা বিবৃতি দিয়ে মুক্তি দাবি করেছে। বিএনপি স্বাভাবিক আইনগত প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালাচ্ছে। এসব ক্ষেত্রে সরকারের অবস্থান স্পষ্ট। সরকার রাজনৈতিক নিপীড়নে বিশ্বাস করে না।

সরকারের আচরণে নাকি বিএনপি নেতাদের মনে হয় এ দেশ স্বাধীন রাষ্ট্র নয়, মগের মুল্লুক- এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি যখন আগুন সন্ত্রাস চালিয়ে জীবন্ত মানুষ দগ্ধ করেছিল, গানপাউডার দিয়ে গাড়ি ও ভূমি অফিস পুড়িয়েছিল, রাজনৈতিক কর্মসূচির নামে নৈরাজ্য সৃষ্টি করেছিল, তখন কি মগের মুল্লুক মনে হয়নি? আওয়ামী লীগের একুশ হাজার নেতাকর্মী হত্যা করে বিএনপিই দেশকে সন্ত্রাসের জনপদে রূপান্তর করেছিল। কথায় কথায় বিদেশিদের কাছে নালিশ করা কি কোনো স্বাধীন দেশের রাজনৈতিক দলকে মানায়?

তিনি আরো বলেন, বিএনপির মগের মুল্লুকে রূপান্তর করা দেশকে শেখ হাসিনা সরকার উদ্ধার করে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার জন্য অবিরাম প্রয়াস চালিয়ে যাচ্ছে। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিকে রাজনীতিবিদদের কাছে কঠিন করে দেওয়া হবে- এ প্রত্যয় নিয়ে বিএনপিই দেশের রাজনীতিকে দূষিত করার কাজ শুরু করেছিল। রাজনীতিতে স্বার্থের অনুপ্রবেশ এবং সুবিধাবাদ চর্চা শুরু করেছিল বিএনপিই।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ