রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:২৬, ২৪ সেপ্টেম্বর ২০২১

এবার ডা. জাফরুল্লাহর কড়া সমালোচনায় বিএনপি

এবার ডা. জাফরুল্লাহর কড়া সমালোচনায় বিএনপি

ডা. জাফরুল্লাহ চৌধুরী ও রুহুল কবির রিজভী। ফাইল ছবি


সাম্প্রতিককালে বিএনপি ও শীর্ষ নেতৃত্বকে নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর নানা বক্তব্যের কড়া সমালোচনা করেছে দলটি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, উনাকে (জাফরুল্লাহ চৌধরীকে) স্বৈরাচারের দোসর জানতাম। তিনি এখন বক্তব্য দেন, গণতন্ত্রের কথা বলেন। আজকে জাতির বিবেক হয়ে‌ছেন, কে কী করবে- না করবে, কার কী করা উচিত, সেটার মাত্রা ছাড়িয়ে ছবক দিচ্ছেন উদ্দেশ্যপ্রণোদিতভাবে।

গতকাল বৃহস্পতিবার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, জাফরুল্লাহ চৌধুরী একজন বর্ষীয়ান ব্যক্তি। তিনি মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন, বয়স্ক ব্যক্তি। কিন্তু সব নর্মসের বাইরে কথা বলবেন- তা হতে পারে না। তিনি মাঝে মাঝে বিএনপি ও বিএনপির নেত্রী সম্পর্কে এমন কথা বলেন, যা সব সভ্যতা, সুরুচির বাইরে চলে যায়।

জাফরুল্লাহর উদ্দেশে প্রশ্ন রেখে রিজভী বলেন, এখন খালেদা জিয়া কী অবস্থায় আছেন- সেটা জাফরুল্লাহ চৌধুরী জানার কথা। তার পরেও জাফরুল্লাহ চৌধুরী খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে মাঝে মাঝে এমন মন্তব্য করেন যে মন্তব্যটা রুচিশীল নয়। মনে হয়, কোনো শক্তিকে খুশি করার জন্য তিনি এসব কথা বলেন। দেশের বৃহত্তম দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, তিনি তার প্রজ্ঞা তার চিন্তাভাবনা এবং এই দেশের বর্তমান যে সংকট এই সবকিছু বিশ্লেষণ করে নেতৃত্ব দিচ্ছেন। তিনি আজ সব মহলের কাছে সমাদৃত।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরো বলেন, অনেকেই বলেন বা আমরা খবরের কাগজে দেখি জাফরুল্লাহ চৌধুরীকে জাতীয়তাবাদী শক্তির সমর্থিত বুদ্ধিজীবী বলা হয়। যদি তাই হয়, তাহলে তিনি প্রকাশ্যে যেভাবে বিএনপির নেত্রী খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মন্তব্য করেন, এটা সব সভ্যতা শিষ্টাচারের বিপরীত বলেও দাবি করেন রিজভী।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ