আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
চিৎমরমে নির্বাচন স্থগিত; কাপ্তাইয়ের ৩ ইউপিতে ১০৭ জনের মনোনয়ন পত্র জমা কাপ্তাইয়ে আওয়ামী লীগ নেতা হত্যার প্রতিবাদে ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ ঘরের দরজা ভেঙে আ.লীগ প্রার্থীকে হত্যা করলো জেএসএস’র সন্ত্রাসীরা
  • সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৭ অক্টোবর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৩১৪

সুস্থ

৫২৯

মৃত্যু

১৬

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০০ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪২১২, মোট সুস্থ- ৪১৫৭, মোট মৃত্যু ৩৪ জন।

সার্চ কমিটির মাধ্যমেই নতুন নির্বাচন কমিশন গঠন করা হবে: আইনমন্ত্রী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১  

ইউল্যাব এর স্থায়ী ক্যাম্পাসে ‘স্মরণে শেখ মুজিব’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আইনমন্ত্রী আনিসুল হক - সংগৃহীত

নতুন নির্বাচন কমিশন (ইসি) সার্চ কমিটির মাধ্যমেই গঠন করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, করোনার কারণে এখন নতুন আইন করে ইসি গঠনের কোনো সুযোগ নেই।

বুধবার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর স্থায়ী ক্যাম্পাসে ‘স্মরণে শেখ মুজিব’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের আইনমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী সম্প্রতি সংবাদ সম্মেলনে বলে দিয়েছেন কিভাবে নতুন নির্বাচন কমিশন গঠন করা হবে। যখন সার্চ কমিটি গঠন করা হয়েছিল তখন রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলের অভিমত নিয়েছিলেন। সবাই রাজি হওয়ার পরেই সার্চ কমিটির গেজেট হয়েছিল। যদিও সার্চ কমিটির গেজেটটা আইন নয়। এটা যেহেতু সবার কনসেন্স নিয়ে করা হয়েছিল ও রাষ্ট্রপতির সিদ্ধান্তে হয়েছিল, সেটা কিন্তু আইনের কাছাকাছি। আমি এখনও বলছি, এটা আইন নয়, আইনের কাছাকাছি। তারপরও এই সার্চ কমিটি দ্বারা কয়েকজন নির্বাচন কমিশনার মনোনীত করা হয়েছিল এবং ইসি গঠন করা হয়েছিল।

সানিসুল হক বলেন, নির্বাচন কমিশন নিয়ে নতুন করে আর কিছু বলার নেই। আমি এমন কথা বলছি না যে, ইসি গঠন করার জন্য যে আইনের কথা সংবিধানে আছে তা করবো না। কিন্তু এই করোনা মহামারির পরিস্থিতিতে এবং ইসির মেয়াদ আগামী ফেব্রুয়ারি মাসে শেষ হয়ে যাবে। সব কিছু মিলিয়ে এখন আইন করে ইসি গঠন করা সম্ভব নয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি