রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:৩৭, ২ সেপ্টেম্বর ২০২২

দেশব্যাপী গণ্ডগোলের পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে বিএনপি: তথ্যমন্ত্রী

দেশব্যাপী গণ্ডগোলের পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে বিএনপি: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি দেশব্যাপী গণ্ডগোলের পরিকল্পনা নিয়েই মাঠে নেমেছে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিএনপি  গণ্ডগোল করার পরিকল্পনা করেই নানা কর্মসূচি সাজিয়েছে। সে কারণে তারা সারাদেশে পুলিশ, পথচারী, মানুষের সম্পত্তির ওপর হামলা চালিয়েছে। অর্থাৎ দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার জন্য তারা ২০১৩, ১৪ ও ১৫ সালে যে কাজগুলো করেছিলো সেটির নতুন সংস্করণ শুরু করেছে।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে আলাপ করেছি। সেখানে পুলিশ, জেলা প্রশাসন কিংবা সিটি কর্পোরেশনের অনুমতি ছাড়াই বিএনপি রাস্তা বন্ধ করে সমাবেশ করেছিল। তাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার জন্য পুলিশ অনুরোধ জানায়। সেটি না শুনে তারা ইট-পাটকেল ও পাশের রেললাইনের পাথর পুলিশের ওপর নিক্ষেপ করে ও পুলিশ বক্স ভাঙচুর করে। পুলিশ আত্মরক্ষার্থে টিয়ার গ্যাস ছুঁড়েছে এবং লাঠিচার্জ করেছে।

হাছান মাহমুদ বলেন, বিএনপি মানুষ মারার রাজনীতি করে। ২০১৩, ১৪ ও ১৫ সালে তারা মানুষকে পুড়িয়ে মারার রাজনীতি করেছে। রাজনৈতিক অভিলাষ চরিতার্থ করার জন্য একটি রাজনৈতিক দল সাধারণ মানুষের ওপর পেট্রোলবোমা নিক্ষেপ করে পুড়িয়ে মারার ঘটনা পৃথিবীর কোথাও ঘটেনি- যেটি বিএনপি বাংলাদেশে করেছে। তারা এ ধরনের গন্ডগোল করে সারাদেশে আরো লাশ ফেলতে চায়।

তথ্যমন্ত্রী বলেন, বিশ্ববাজারে তেলের আগের চেয়ে বেড়েছে। তা সত্ত্বেও প্রধানমন্ত্রী জনগণের কথা চিন্তা করে দেশে তেলের দাম কমিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে বাস ভাড়াও কমেছে। কিন্তু এ নিয়েও গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সমালোচনা করেছেন। দাম বাড়ালেও দোষ, কমালেও দোষ। তাহলে কি করলে উনারা প্রশংসা করতে পারবেন আমি জানি না। আসলে তাদের সবকিছুতেই সমালোচনা করার বাতিক।