• রাঙামাটি

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

রাজনীতি

সমাবেশের ফান্ড সংগ্রহ করতেই ব্যাংক আমানত নিয়ে বিএনপির গুজব!

নিজস্ব প্রতিবেদকঃ-

 প্রকাশিত: ০৩:৪০, ১৫ নভেম্বর ২০২২

সমাবেশের ফান্ড সংগ্রহ করতেই ব্যাংক আমানত নিয়ে বিএনপির গুজব!

বর্তমানে দেশের ব্যাংক ব্যবস্থায় তারল্যের কোনো সঙ্কট নেই জানিয়ে বাংলাদেশ ব্যাংক বলেছে, বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থা অত্যন্ত সুদৃঢ় অবস্থায় আছে, কোনো ব্যাংক বন্ধ হবে না। এছাড়া ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ আছে। বাংলাদেশ ব্যাংক সব পরিস্কার করে দিয়েছে- স্বাধীনতার ৫১ বছরে কোনো ব্যাংক বন্ধ হয়নি। ভবিষ্যতেও হবে না।

কিন্তু বিএনপি-জামায়াত দলীয় ফান্ড এবং বিদেশী প্রভুদের অর্থ সহায়তার পাশাপাশি ‘ব্যাংক দেউলিয়া হয়ে যাবে’ বলে গুজব ছড়িয়ে অভিনব কায়দায় টাকা হাতিয়ে সমাবেশে লোক সমাগমের পেছনে ব্যয় করছে দলটি। বিএনপি-জামায়াত প্রত্যেকটি বিভাগীয় সভা-সমাবেশে কোটি কোটি টাক খরচ করছে। বিশেষ করে লোকসমাগমের জন্য তাদের বরাদ্দও অনেক। তাই আমানত তুলে ফেলার আহবান জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালায় দলটির সাইবার টিমের সদস্যরা। 

খোঁজ নিয়ে দেখা যায়, জামায়াতের বাঁশেরকেল্লা, বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজ ও বিএনপি-জামায়াত নিয়ন্ত্রিত বেশ কিছু ইউটিউব চ্যানেল থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালানো হয়। এমনকি স্যোশাল মিডিয়ায় ব্যাপক প্রচারণার জন্য করা হচ্ছে বুস্ট। 

এদিকে, রোববার (১৩ নভেম্বর) বিষয়টি বাংলাদেশ ব্যাংকের নজরে আসামাত্রই জনস্বার্থে বিজ্ঞপ্তি প্রকাশ জানায়, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাংকের আমানত তুলে নেওয়ার জন্য বিএনপি-জামায়াতসহ বিভিন্ন রাস্ট্রবিরোধী চক্ররা স্যোশাল মিডিয়ায় ষড়যন্ত্রমূলক নানা খবর প্রচার করছে। এ ব্যাপারে সবার অবগতির জন্য জানানো যাচ্ছে যে বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থা অত্যন্ত সুদৃঢ় অবস্থায় রয়েছে। ব্যাংকিং ব্যবস্থায় তারল্যের কোনো সংকট নেই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছরে দেশের কোনো ব্যাংক বন্ধ হয়নি। আশা করা যায়, ভবিষ্যতেও বাংলাদেশের কোনো ব্যাংক বন্ধ হবে না। ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে। ব্যাংকে জনগণের আমানত নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই ঘটেনি বলে উল্লেখ করেন বাংলাদেশ ব্যাংকের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।


 

মন্তব্য করুন: