• রাঙামাটি

  •  মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

রাঙ্গামাটি

রাজস্থলীতে কারিতাসের লাউদাতো সি ক্যাম্পেইন ও চারা বিতরণ

রাজস্থলী প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১০:৩৭, ১৭ জুন ২০২২

রাজস্থলীতে কারিতাসের লাউদাতো সি ক্যাম্পেইন ও চারা বিতরণ

কারিতাস চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে রাঙামাটির রাজস্থলী উপজেলায় লাউদাতো সি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে কারিতাসের সিপিপি, পিএইপি-২ এর আয়োজনে আলোচনা সভা ও চারা বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) রাজস্থলী উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত আলোচনা ও চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা ।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজস্থলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মার্মা, বান্দরবান কারিতাস কর্মসূচী কর্মকর্তা রুপনা দাশ, থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন, রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ পাটোয়ারী, রাজস্থলী প্রেসক্লাব সভাপতি আজগর আলী খান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, কারিতাসের মাঠ কর্মকর্তা সাধন কৃঞ্চ চাকমা। আলোচনা সভা শেষে প্রধান অতিথি শিক্ষার্থীদের মাঝে ফলের চারা বিতরণ করেন।

এ সময় বক্তারা বলেন, গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে আমাদের অক্সিজেন দান করেন। গাছের গুরুত্ব অপরিসীম। তাই আজ থেকে সবাই একটি করে গাছ লাগিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষার আন্দোলনে অংশগ্রহণ করার জন্য বক্তারা আহ্বান জানান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শিক্ষার্থীদের মাঝে লাউদাতো সি প্রোগ্রামের ক্যাম্পেইনের আওতায় পেয়ারা, লটকন, মালটা, তেজপাতা, ডালিম চারা প্রদান করা হয়।

কারিতাসের উদ্যোগে প্রতিবছর বিনামূল্যে স্থানীয় উপকারভোগী জনগোষ্ঠী ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ ও মসলা জাতীয় চারা বিতরণ করা হয়।

মন্তব্য করুন: