• রাঙামাটি

  •  শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

রাঙ্গামাটি

রাজস্থলীতে মীনা দিবস পালিত

রাজস্থলী প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৭:৩৮, ২৪ সেপ্টেম্বর ২০২২

রাজস্থলীতে মীনা দিবস পালিত

সারাদেশের ন্যায় রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যােগে মিনা দিবস পালিত হয়েছে।

এবছর দিবসটির প্রতিপাদ্য ‘নিরাপদ ও আনন্দময় পরিবেশে মানসম্মত শিক্ষা’এর মধ্য দিয়ে (২৪ সেপ্টেম্বর) শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ হতে এক শোভা যাত্রা উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমার নেতৃত্বে বিভিন্ন দিক প্রদক্ষিণ করে শোভা যাত্রাটি এসে শেষ হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, প্রাথমিক শিক্ষা অফিসার তাজেরুল ইসলাম, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল করিম, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউসফ আলী, আমছড়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জোৎস্না আকতার, তাইতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মংথো মারমাসহ প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিদ্যালয়ে যেতে সক্ষম শতভাগ শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিতকরণ এবং ঝরে পড়া রোধের অঙ্গীকার নিয়ে বিশ্বে পালিত হয় ইউনিসেফের ঘোষিত দিবসটি।

পরে গল্প বলার আসর, শিশুদের জন্য পাপেট শো ও মাপেট শো, স্টল প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন,যেমন খুশি তেমন সাজো ও মীনা বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন: