রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:১৬, ৩ জুন ২০২৩

আপডেট: ১৭:১৭, ৩ জুন ২০২৩

রাঙামাটিতে লোকনাথ ব্রহ্মচারীর ১৩৩তম তিরোধান উৎসব উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠান

রাঙামাটিতে লোকনাথ ব্রহ্মচারীর ১৩৩তম তিরোধান উৎসব উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠান

শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার ১৩৩তম তিরোধান উৎসব উপলক্ষে শনিবার (৩ জুন) রাঙামাটির বিভিন্ন মন্দিরে হোম গীতাযজ্ঞ, বাবার পূজা, ধর্মসভা, বস্ত্র বিতরণসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে গতকাল তিরোধান উৎসবের শুভারম্ভব। বিকালে ভেদভেদী শ্রী শ্রী লোকনাথ মন্দিরে ২ দিনব্যাপী বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে। সকালে গীতাপাঠ ও বাবার ভোগ নিবেদন। বিকালে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


আজ সকাল থেকে ভেদভেদী লোকনাথ বাবার মন্দির ও শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরে গীতাযজ্ঞ অনুষ্ঠিত হচ্ছে। সকালে ব্রহ্মমহুর্তে মঙ্গলারতি ও চন্ডীপাঠ সকাল সাড়ে ৮টায় বাবার পূজা, সকাল ১০টায় গীতাপাঠ, বিকালে ধর্মীয় আলোচনা অনুষ্ঠিত হয়। গীতামৃত পরিবেশন করেন রাঙ্গুনিয়া শ্রী শ্রী ভূবনেশ্বরী মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী উমানন্দ ব্রহ্মচারী।

এদিকে, শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরে নির্ঝর সংঘের আয়োজনে লোকনাথ ব্রহ্মচারী বাবার ১৩৩তম তিরোধান উৎসব উপলক্ষে দিনব্যাপী গীতাযজ্ঞ, ধর্মীয় আলোচনা সভা ও বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানর আয়োজন করা হয়েছে। গীতাযজ্ঞ অনুষ্ঠানে পুরোহিত করেন বাঙ্গালহালিয়া মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী। 

মন্দিরগুলোতে দূর-দূরান্ত থেকে শতশত সনাতন সম্প্রদায়ের নর-নারী অংশগ্রহণ করেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়