• রাঙামাটি

  •  শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

রাঙ্গামাটি

‘৫০ লাখ পরিবারকে নগদ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন’

 প্রকাশিত: ১৫:২৬, ১৪ মে ২০২০

‘৫০ লাখ পরিবারকে নগদ সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন’

রাঙ্গামাটি প্রতিনিধিঃ- প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে করোনার কারণে কর্মহীন হয়ে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ দরিদ্র পরিবারকে সরাসরি নগদ অর্থ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন তিনি। 

প্রধানমন্ত্রী এ সময় বিত্তশালীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অসহায়দের সহযোগিতায় আরও বেশি করে এগিয়ে আসুন। নিজ নিজ এলাকার অসহায় মানুষকে সাহায্য করতে।

তিনি বলেন, ‘কোনও মানুষ যেন না খেয়ে কষ্ট না পায়। সরকার সেই চেষ্টা করছে। আপনারা মনোবল শক্ত করে যে কোনও কঠিন পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকবেন।’

প্রধানমন্ত্রী আরও বলেন, মুজিব বর্ষ উপলক্ষে অনেক বড় পরিকল্পনা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে মানুষের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে এই পরিকল্পনা সীমিত করা হয়েছে। এই পরিকল্পনার যেসব খাতে অর্থ সাশ্রয় করা সম্ভব তা করে সেই অর্থ অসহায়দের সহায্যে কাজে লাগানো হবে।

ভিডিও কনফারেন্সিং এ রাঙামাটি প্রান্তে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, রাঙামাটি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

পরে রাঙামাটির ৫ জনের হাতে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ অর্থ তুলে দেয়া হয়।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: