• রাঙামাটি

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

রাঙ্গামাটি

রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ

 প্রকাশিত: ১২:২৩, ৫ আগস্ট ২০২১

রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে রাঙামাটি জেলা প্রশাসক প্রাঙ্গনে ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

এ উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন, দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ সহ জেলা প্রশাসন সহ সরকারী বেসরকারী কর্মকর্তা-কর্মচারীগণ। এ ছাড়া বন বিভাগ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও রোভার স্কাউটের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৪৯ সালের আজকের এ দিনে শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। পঁচাত্তরের ১৫ আগস্ট নারকীয় হত্যাযজ্ঞের প্রথম শহীদ হন শেখ কামাল। হত্যাযজ্ঞের প্রধান লক্ষ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেও এদিনের ঘটনায় তার জ্যেষ্ঠপুত্রকেই প্রথমে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর ছেলে পরিচয় দেয়ার পর মেজর (বরখাস্ত) বজলুল হুদা তার স্টেনগান দিয়ে শেখ কামালকে হত্যা করেন।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: