• রাঙামাটি

  •  শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

রাঙ্গামাটি

রাঙামাটিতে অনলাইনে উত্তরাধিকার সনদ প্রদান সিস্টেম চালু হচ্ছে

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৬:২২, ২ আগস্ট ২০২২

রাঙামাটিতে অনলাইনে উত্তরাধিকার সনদ প্রদান সিস্টেম চালু হচ্ছে

জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে এবার রাঙামাটি জেলা প্রশাসন অনলাইনে উত্তরাধিকার সনদ প্রদান সিস্টেম চালু করতে যাচ্ছে। আগামী ৫ আগস্ট ওয়েব অ্যাপ্লিকেশনটি উদ্বোধন করা হবে। এই উপলক্ষে মঙ্গলবার (২ আগস্ট) জেলা প্রশাসনের উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো: মিজানুর রহমান বলেন, ‘সরকারি ও বেসরকারি খাতের সরকারি সেবাসমূহ জনগণের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে সরকার নানামূখী কার্যক্রম বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে জেলা প্রশাসনের উদ্যোগে অনলাইনে স্থায়ী বাসিন্দা সনদ ও বিদেশি ভ্রমণকারীদের অনুমতি প্রদান কার্যক্রম শুরু হয়েছে। যার মাধ্যমে এ পর্যন্ত ৬,২৭৭ জন কে অনলাইনে স্থায়ী বাসিন্দা সনদ ও ১৯৭ জনকে অনলাইনে ভ্রমণ অনুমতি দেয়া হয়েছে। রাঙামাটির উপজেলাসমূহ খুবই দুর্গম। আর এই দুর্গমতার বিষয়টি মাথায় রেখে সাধারণ মানুষের কষ্ট ও সময় লাঘবে জেলা প্রশাসন অনলাইনে উত্তরাধিকার সনদ প্রদান সিস্টেম চালু করছে। এই সিস্টেমের মাধ্যমে একজন গ্রহীতা আবেদনের ২০ দিনের মধ্যে উত্তরাধিকার সনদ পেয়ে যাবেন। জেলা প্রশাসনের ওয়েবসাইটে এই অ্যাপ্লিকেশনটি সংযুক্ত করা হবে বলে তিনি জানান।’

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক নাসরিন আক্তারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।

মন্তব্য করুন: