রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:৪১, ৯ মার্চ ২০২৩

আপডেট: ১৩:৪২, ৯ মার্চ ২০২৩

পার্বত্য অঞ্চলের মাছের উৎপাদন বাড়াতে আমাদের সকলকে আরো বেশী মনোযোগী হতে হবে : অংসুইপ্রু চৌধুরী

পার্বত্য অঞ্চলের মাছের উৎপাদন বাড়াতে আমাদের সকলকে আরো বেশী মনোযোগী হতে হবে : অংসুইপ্রু চৌধুরী

পার্বত্য অঞ্চলের মাছের উৎপাদন বাড়াতে আমাদের সকলকে আরো বেশী মনোযোগী হতে হবে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। তিনি বলেন, রাঙামাটির গর্ব হচ্ছে এই বিশাল কাপ্তাই হ্রদ। এই হ্রদের সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে কাপ্তাই হ্রদের মাছের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি পাহাড়ের ক্রিক ও পাহাড়ের দুর্গম এলাকার পাহাড়গুলোতে যাতে মাছের আরো বেশী চাষ করা হয় তার জন্য মৎস্য বিভাগকে আরো বেশী কাজ করতে হবে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এই ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখবে বলে জানান তিনি।

রাঙামাটি জেলা পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার (৯ মার্চ) জাতীয় মৎস্য পদক ২০২৩ এর মনোনয়নের জন্য রাঙামাটি থেকে মৎস্য চাষীদের তালিকা প্রেরণ কমিটির বৈঠকে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান এই কথা বলেন।

রাঙামাটি জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্রের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে রাঙামাটি জেলা পরিষদ সদস্য মোঃ আব্দুর রহিম, রাঙামাটি জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ বরুন দত্ত, জেলা সমবায় কর্মকর্তা মৌসুমী ভট্টাচার্য্যসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয় মৎস্য পদক নীতিমালা অনুসারে এ বছর রাঙামাটি জেলা ও উপজেলায় থেকে জাতীয় মৎস্য পদক প্রাপ্তির জন্য জেলার মৎস্য উৎপাদনকারী ও পোনা উৎপাদনকারীদের এ ক্ষেত্রে রাঙামাটি জেলায় ৮ জন সফল চাষীর নামের তালিকা প্রণয়ন করা হয়েছে। তার মধ্যে ৩টি ক্যাটাগরিতে ৮ জনের নামের তালিকা প্রণয়ন করেছে মৎস্য বিভাগ।

তালিকায় স্থান পাওয়ারা হচ্ছেন- রাঙামাটি সদরের মানিক্য কিশোর চাকমা, কাপ্তাইয়ের সুধীর তালুকদার, রাজস্থলীর উনুমং মারমা, কাউখালীর মোঃ মহিউদ্দিন, নানিয়ারচরের মোঃ নুরুল ইসলাম, হাওলাদার, জুরাছড়ির মোঃ সাহাব উদ্দিন, লংগদু উপজেলার মোঃ আবু নাছির, বাঘাইছড়ি মুহাম্মদ মোকতার হোসাইন।

সম্পর্কিত বিষয়: