রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ২১:০৯, ১৭ মার্চ ২০২৩

আপডেট: ১০:২১, ১৮ মার্চ ২০২৩

রাঙামাটির মানিকছড়িতে পর্যটকবাহী বাস উল্টে নিহত ২, আহত ৩

রাঙামাটির মানিকছড়িতে পর্যটকবাহী বাস উল্টে নিহত ২, আহত ৩
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি শহরের প্রবেশমুখ মানিকছড়িতে পিকনিকের বাস উল্টে দুই যাত্রী নিহত হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছে আরো ৩ জন।

পিকনিক বাসের সকল যাত্রী চট্টগ্রাম ব্রিকস এন্ড ক্লে ওয়াকর্স লিঃ এর কর্মী বলে জানা গেছে। শুক্রবার সকালে তাঁরা চট্টগ্রাম থেকে রাঙামাটিতে বেড়াতে আসেন। সন্ধ্যায় রাঙামাটি থেকে চট্টগ্রাম ফেরার পথে শহরের মানিকছড়ির ঢালু সড়ক নামার সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।

বাসের যাত্রী মোঃ হানিফ জানান, রাঙামাটি পর্যটন কমপ্লেক্স থেকে বাস ছাড়ার পর পর্যটন এলাকা এবং শহরের পুরাতন বাস স্টেশন এলাকায় দুই দফা দুর্ঘটনায় পতিত হয়। পরে গাড়িটি সাময়িক মেরামত করে আবার চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। তখন গাড়িতে ১৫ জনের মত যাত্রী ছিল। গাড়িটি মানিকছড়ির বাঁকের ঢালু রাস্তায় নামার পথে উল্টে যায়।

রাঙামাটি ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর মোঃ বিল্লাল হোসেন বলেন, দুর্ঘটনার সংবাদ শোনার সাথে সাথে আমরা টিম নিয়ে উদ্ধার কাজ শুরু করি। দুর্ঘটনাস্থলে পৌঁছে আমরা আমাদের ইকুইপমেন্ট দিয়ে একজনের মৃতদেহ উদ্ধার করি। পরে সড়ক ও জনপথ বিভাগের এক্সেভেটর আসার পর আমরা আরো একজনের মৃতদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠাই। উদ্ধার কাজ এখনো চলছে। বাকিটা পরে বলা যাব।

ফায়ার সার্ভিসের সাথে উদ্ধারকাজে যোগ দিয়েছে সেনাবাহিনী, পুলিশ ও রেড ক্রিসেন্ট সদস্যরা।

এদিকে, রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলামসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ