আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ লংগদুতে চাঁদা না পেয়ে পাহাড়ী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া আহত
  • বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২২ ১৪২৮

  • || ২৬ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৩০৮৮, মোট সুস্থ- ২২৩৩, মোট মৃত্যু ২৭ জন।

২০২৫ সালের মধ্যে শতভাগ নাগরিক সেবা অনলাইনে : পলক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৭ জুন ২০২১  


বাংলাদেশে চ্যাপ্টার অফিস চালু করলো ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ বিজনেস অ্যানালাইসিস (আইআইবিএ)। আর এই চ্যাপ্টারটি বিজনেস অ্যানালিসিস প্রফেসনালসদের বৈশ্বিক মানে নিয়ে যেতে জ্ঞানের প্রসারে শক্তিশালী ভূমিকা রাখবে এবং আগামী দিনের পেশা হিসেবে এই পেশায় বাংলাদেশকে বিশ্বে পরিচিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার রাতে ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ বিজনেস অ্যানালাইসিস (আইআইবিএ) বাংলাদেশ চ্যাপ্টারের উদ্বোধন ঘোষণার আগে অনলাইনে যুক্ত হয়ে এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রধান অতিথির বক্তৃতায় এসময় প্রতিমন্ত্রী বলেছেন, ২০২৫ সালের মধ্যে শতভাগ নাগরিক সেবা অনলাইনে নিয়ে আসা হবে। একইসঙ্গে ৩০ লাখ আইটি ও আইটিইএস পেশাদারের কর্মসৃষ্টি হবে।

আর ওই সময়ে শিল্পখাত ছয়টি শাখায় বিভক্ত হবে উল্লেখ করে পলক বলেন, আগামী ২০২৫ সাল নাগাদ মিশন ৫ বিলিয়ন স্ট্র্যাটেজি অর্জনে আমরা কৌশলগুলোকে আরো সুনির্দিষ্ট করেছি। প্রতিবেদন অনুযায়ী ওই সময়ে ইন্ডাস্ট্রি ৬টি সাব সেগমেন্টে বিভক্ত হবে। এগুলো হলো- হাইটেক ম্যানুফেকশ্চারিং, সফটওয়্যার অ্যাপ্লিকেশন ও সার্ভিস, বিপিও, নেটওয়ার্ক, ডেটাসেন্টার, সাইবার সিকিউরিটি, আইটি ইফ্রাসট্যাক্চার ম্যানেজমেন্ট, ই-কমার্স ও ডিজিটাল ফাইন্যান্স এবং ফ্রিল্যান্সিং। ইন্ডাস্ট্রি আপগ্রেডেশনের মাধ্যমে আমরা নিম্নআয়ের শ্রম নির্ভরতা কাটিয়ে উঠবো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা রাখেন এএমজেড সলিউশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম মুসলেহ উজ জামান,পিএমআই বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট আন্বেষা আহমেদ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের ভাইস প্রেসিডেন্ট, তানভীর ইব্রাহিম ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ভাইস প্রেসিডেন্ট, মিঃ মুশফিকুর রহমান।

শুরুতেই মূল প্রবন্ধ উপস্থাপন করেন রিসালা জুবায়ের।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি