আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ লংগদুতে চাঁদা না পেয়ে পাহাড়ী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া আহত
  • বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৩০৮৮, মোট সুস্থ- ২২৩৩, মোট মৃত্যু ২৭ জন।

ফেসবুক ব্যবহার করছেন, তবে যেভাবে জানবে না আপনার বন্ধুরা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৩ জুলাই ২০২১  

ফাইল ছবি


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লগইন থাকা অবস্থায় আপনার বন্ধু তালিকায় থাকা ব্যবহারকারীরা তা বুঝতে পারেন। এছাড়া ফেসবুকের ‘অ্যাক্টিভিটি স্ট্যাটাস’ সুবিধার মাধ্যমে আপনি কতক্ষণ আগে ফেসবুকে সক্রিয় ছিলেন, তা-ও দেখা যায়। এতে বন্ধুরা বুঝতে পারেন, কখন আপনার সঙ্গে যোগাযোগ করা যাবে।

তবে ধরুন, আপনি কোনো বিশেষ কাজে ফেসবুকে লগইন করেছেন। সে সময় আপনি চাচ্ছেন না ফেসবুকের বন্ধুরা আপনার লগইনের তথ্য জানতে পারুক। ফেসবুকে এ সুবিধা রয়েছে।

আর অ্যাক্টিভিটি স্ট্যাটাস বন্ধ করার মধ্য দিয়ে অনলাইনে থাকলেও আপনাকে ‘অফলাইন’ দেখাবে। কাজটি দুভাবে করতে পারেন- ওয়েবসাইট থেকে এবং অ্যাপ থেকে।

ওয়েবসাইটে যেভাবে করবেন:

ফেসবুকে লগইন করুন। ওপরের ডান দিকে ‘মেসেঞ্জার’ আইকনে ক্লিক করুন। এরপর ড্রপ-ডাউন মেনু থেকে মেসেঞ্জার লেখার পাশে তিন বিন্দুওয়ালা অপশন আইকনে ক্লিক করুন। এবার ‘টার্ন অফ অ্যাক্টিভ স্ট্যাটাস’-এ ক্লিক করলে আপনাকে আর অনলাইনে দেখাবে না।

স্মার্টফোনে যেভাবে করবেন:

স্মার্টফোনে মেসেঞ্জার অ্যাপ খুলুন। ওপরের বাঁ দিকে ‘চ্যাটস’ লেখার পাশে আপনার প্রোফাইল ছবিতে ট্যাপ করুন। এবার ‘অ্যাক্টিভ স্ট্যাটাস’ নির্বাচন করুন। এরপর ওপরের টগল বোতামটি নিষ্ক্রিয় করে দিলেই আপনাকে আর অনলাইনে দেখাবে না।

আপনি যদি পুনরায় অ্যাক্টিভ স্ট্যাটাস চালু করতে চান, তাহলে ওপরের ধাপগুলোর পুনরাবৃত্তি করতে হবে। তবে আপনি অ্যাক্টিভ স্ট্যাটাস বন্ধ করে রাখলে আপনারা বন্ধুরা অনলাইনে আছে কি নেই, তা দেখতে পাবেন না।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি