রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

প্রকাশিত: ১০:৩৯, ৩ জুলাই ২০২১

ফেসবুক ব্যবহার করছেন, তবে যেভাবে জানবে না আপনার বন্ধুরা

ফেসবুক ব্যবহার করছেন, তবে যেভাবে জানবে না আপনার বন্ধুরা

ফাইল ছবি


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লগইন থাকা অবস্থায় আপনার বন্ধু তালিকায় থাকা ব্যবহারকারীরা তা বুঝতে পারেন। এছাড়া ফেসবুকের ‘অ্যাক্টিভিটি স্ট্যাটাস’ সুবিধার মাধ্যমে আপনি কতক্ষণ আগে ফেসবুকে সক্রিয় ছিলেন, তা-ও দেখা যায়। এতে বন্ধুরা বুঝতে পারেন, কখন আপনার সঙ্গে যোগাযোগ করা যাবে।

তবে ধরুন, আপনি কোনো বিশেষ কাজে ফেসবুকে লগইন করেছেন। সে সময় আপনি চাচ্ছেন না ফেসবুকের বন্ধুরা আপনার লগইনের তথ্য জানতে পারুক। ফেসবুকে এ সুবিধা রয়েছে।

আর অ্যাক্টিভিটি স্ট্যাটাস বন্ধ করার মধ্য দিয়ে অনলাইনে থাকলেও আপনাকে ‘অফলাইন’ দেখাবে। কাজটি দুভাবে করতে পারেন- ওয়েবসাইট থেকে এবং অ্যাপ থেকে।

ওয়েবসাইটে যেভাবে করবেন:

ফেসবুকে লগইন করুন। ওপরের ডান দিকে ‘মেসেঞ্জার’ আইকনে ক্লিক করুন। এরপর ড্রপ-ডাউন মেনু থেকে মেসেঞ্জার লেখার পাশে তিন বিন্দুওয়ালা অপশন আইকনে ক্লিক করুন। এবার ‘টার্ন অফ অ্যাক্টিভ স্ট্যাটাস’-এ ক্লিক করলে আপনাকে আর অনলাইনে দেখাবে না।

স্মার্টফোনে যেভাবে করবেন:

স্মার্টফোনে মেসেঞ্জার অ্যাপ খুলুন। ওপরের বাঁ দিকে ‘চ্যাটস’ লেখার পাশে আপনার প্রোফাইল ছবিতে ট্যাপ করুন। এবার ‘অ্যাক্টিভ স্ট্যাটাস’ নির্বাচন করুন। এরপর ওপরের টগল বোতামটি নিষ্ক্রিয় করে দিলেই আপনাকে আর অনলাইনে দেখাবে না।

আপনি যদি পুনরায় অ্যাক্টিভ স্ট্যাটাস চালু করতে চান, তাহলে ওপরের ধাপগুলোর পুনরাবৃত্তি করতে হবে। তবে আপনি অ্যাক্টিভ স্ট্যাটাস বন্ধ করে রাখলে আপনারা বন্ধুরা অনলাইনে আছে কি নেই, তা দেখতে পাবেন না।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়