রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:২২, ১ আগস্ট ২০২১

দেশে কোন অপারেটরের কত গ্রাহক

দেশে কোন অপারেটরের কত গ্রাহক

গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটক। ফাইল ছবি


দেশের চার মোবাইল ফোন অপারেটর গত জুনে ১১ লাখ ৪০ হাজার নতুন গ্রাহক সংযোগ পেয়েছে। এ নিয়ে মোবাইল ফোন গ্রাহক সংযোগ দাঁড়িয়েছে ১৭ কোটি ৬৪ লাখ ১০ হাজার।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সর্বশেষ হিসাবে দেখা যায়, গ্রামীণফোনের ৮ কোটি ২০ লাখ ৩০ হাজার,  রবির ৫ কোটি ১৮ লাখ ৪০ হাজার, বাংলালিংকের ৩ কোটি ৬৫ লাখ ৬০ হাজার এবং টেলিটকের ৫৯ লাখ ৮০ হাজার সংযোগ রয়েছে।

এদিকে জুনে ২৫ লাখ ৯০ হাজার মোবাইল ইন্টারনেট গ্রাহক বেড়েছে। বর্তমানে মোবাইল ইন্টারনেটের গ্রাহক ১১ কোটি ৯০ হাজার। এর আগে মে মোবাইল ইন্টারনেট গ্রাহক ছিল ১০ কোটি ৭৫ লাখ।

মে মাসে দেশে মোবাইল ফোন গ্রাহক ছিল ১৭ কোটি ৫২ লাখ ৭০ হাজার। এর মধ্যে গ্রামীণফোনের ৮ কোটি ১৫ লাখ ৪০ হাজার,  রবির ৫ কোটি ১৫ লাখ ৮০ হাজার, বাংলালিংকের ৩ কোটি ৬৩ লাখ ৩০ হাজার এবং টেলিটকের ৫৮ লাখ ২০ হাজার সংযোগ ছিল।

এপ্রিলে ১৭ কোটি ৪১ লাখ সংযোগ ছিল। এর মধ্যে গ্রামীণফোনের ৮ কোটি ৫ লাখ ১০ হাজার,  রবির ৫ কোটি ১৬ লাখ ৫০ হাজার, বাংলালিংকের ৩ কোটি ৬১ লাখ ৯০ হাজার এবং টেলিটকের ৫৭ লাখ ৫০ হাজার সংযোগ ছিল।

মার্চে অপারেটরগুলোর এই সংযোগ ছিল ১৭ কোটি ৪৬ লাখ ৩০ হাজার। আর ফেব্রুয়ারিতে অপারেটরগুলোর সব মিলে সংযোগ ছিল ১৭ কোটি ৩৩ লাখ ৫৭ হাজার।

আলোকিত রাঙামাটি