রাঙামাটি । বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ , ২৫ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:২৭, ১০ এপ্রিল ২০২২

গ্রামেও ব্রডব্যান্ড সেবা পৌঁছে দেবে সরকার: পলক

গ্রামেও ব্রডব্যান্ড সেবা পৌঁছে দেবে সরকার: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, গ্রাম পর্যায়ে ব্রডব্যান্ড সেবা পৌঁছে দিতে কাজ করছে সরকার। শনিবার (৯ এপ্রিল) সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের ডিজিটাল বাংলাদেশের সপ্নদ্রষ্টা সজিব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে মাত্র ১৩ বছরের মধ্যে আমরা ডিজিটাল বাংলাদেশ পেয়েছি।

এই সেবা এবং সুফল গ্রামের মানুষও যেন পায় সেই কারণে আমি বিভিন্ন ইউনিয়ন পরিদর্শন করছি। তিনি আরও বলেন, সরকার ৭০০ ইউনিয়ন এবং বিটিসিএলসহ বাংলাদেশ আইসিটি বিভাগের আওতায় ৪ হাজার ৫০০ ইউনিয়ন পরিষদকে ফাইবার অপটিক্যাল হাইস্পিড ব্রডব্যান্ডের আওতায় এনেছে।

শিক্ষিত বেকারদের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে তথ্য প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই। এজন্য বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এর মধ্যে দেশে ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তোলার মাধ্যমে বেসরকারি বিনিয়োগের গতি বৃদ্ধি করতে ডিজিটাল উদ্যোক্তা তৈরি করবে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার। এই সেন্টারে প্রশিক্ষণের মাধ্যমে লাখ লাখ শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের সৃষ্টি করবে সরকার।

দেশ-বিদেশের সকল খবর সবার আগে পেতে কলম কথা এর ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

দৈনিক কলম কথা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

জনপ্রিয়