রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৬:৩৪, ১১ জুলাই ২০২১

এক সঙ্গে কাঁদলেন, এক সঙ্গে হাসলেন

এক সঙ্গে কাঁদলেন, এক সঙ্গে হাসলেন

মেসি ও নেইমার


কোপা আমেরিকার ফাইনালের মঞ্চে একদম অন্যরকম দৃশ্যের সাক্ষী হলো ফুটবল বিশ্ব। শান্তি ও সম্প্রীতির পাশাপাশি স্পোর্টসম্যানশিপের অনন্য উদাহরণ তৈরি করলেন লিওনেল মেসি ও নেইমার জুনিয়র। শেষ বাঁশি বাজার পর তাদের মিলনের দৃশ্য যেন দিনের সেরা মুহূর্ত।

মারাকানা স্টেডিয়ামে ফাইনালের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে কান্নায় ভেঙে পড়েন নেইমার। ঘরের মাঠে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ যেন কিছুতেই মেনে নিতে পারছিলেন না তিনি। অন্যদিকে একই সময়ে কান্না করতে দেখা যায় লিওনেল মেসিকেও। তবে তার কান্না ছিল আনন্দের, জীবনের প্রথম আন্তর্জাতিক শিরোপা জয়ের সুখের। 

 

কাঁদছেন মেসি, জড়িয়ে ধরছেন সতীর্থরা

 

কিছুক্ষণ পর সবাই যখন উদযাপনে ব্যস্ত, তখন নেইমারকে কাঁদতে দেখে তার কাছে এসে জড়িয়ে ধরেন মেসি। ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের সেরা দুই খেলোয়াড়ের এই মিলন দেখে আবেগে আপ্লুত হয় ফুটবলবিশ্ব।

এর কিছুক্ষণ পর ড্রেসিংরুমে ফেরেন মেসি ও নেইমার। সেখানে দেখা যায় বিপরীত দৃশ্য। এবার মেসি ও নেইমার কেউ কাঁদছিলেন না। দুজনেই ছিলেন বেশ উৎফুল্ল, হাসিমুখে। সেখানে মেসির সঙ্গে খোশমেজাজে আড্ডা দিতে দেখা যায় নেইমারকে। 

 

ফাইনাল হারের পর মাঠেই কেঁদে ফেলেন নেইমার

 

দীর্ঘ চার বছর বার্সেলোনার জার্সিতে মেসির পাশে খেলেছেন নেইমার। এই ফরোয়ার্ড পিএসজিতে গেলেও দুজনের বন্ধুত্ব হালকা হয়নি। সেটাই যেন আরেকবার প্রমাণ হলো ফাইনালের মঞ্চে। 

আলোকিত রাঙামাটি