রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ১৪:২৫, ২০ জুলাই ২০২১

হোয়াইটওয়াশ মিশনে টাইগার একাদশে জোড়া পরিবর্তন

হোয়াইটওয়াশ মিশনে টাইগার একাদশে জোড়া পরিবর্তন

ফাইল ফটো


জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সহজ জয়ের পর দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে নেমেছিল বাংলাদেশ। তবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নিজেদের একাদশে জোড়া পরিবর্তন এনেছে টাইগাররা।

মঙ্গলবার টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। পরপর দুই ম্যাচে টস হারের পর অবশেষে কয়েন ভাগ্য নিজের পক্ষে আনতে পেরেছেন বাংলাদেশ অধিনায়ক। 

আগের ম্যাচটিতে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৪ উইকেট নেয়া শরিফুল ইসলামকে বিশ্রাম দেয়া হয়েছে। আর আঙুলের চোটে এ ম্যাচটি খেলতে পারছেন না অফস্পিনার মেহেদি হাসান মিরাজ।

এ দুজনের জায়গায় দলে আনা হয়েছে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান ও উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে। যদিও কিপার হিসেবে টিম শিটে দেয়া হয়েছে লিটন দাসের নাম।

দীর্ঘ ৫ বছর পর ওয়ানডে দলে সুযোগ পেলেন নুরুল হাসান সোহান। সবশেষ ২০১৬ সালের ৩১ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন তিনি। দুই ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ৬৮ রান করে লম্বাসময়ের জন্য বাইরে থাকতে হয়েছে সোহানকে।

অন্যদিকে জিম্বাবুয়েও নিজেদের একাদশে এনেছে জোড়া পরিবর্তন। দ্বিতীয় ম্যাচ থেকে বাদ দেয়া হয়েছে রিচার্ড এনগারাভা ও তিনাশে কামুনহুকামুইকে। তাদের জায়গায় দলে এসেছেন রায়ান বার্ল ও ডোনাল্ড তিরিপানো।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ:

ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, ব্রেন্ডন টেলর, ডিয়ন মায়ার্স, সিকান্দার রাজা, রেগিস চাকাভা, রায়ান বার্ল, লুক জঙ্গি, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজুরাবানি এবং ডোনাল্ড তিরিপানো।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়