আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
চিৎমরমে নির্বাচন স্থগিত; কাপ্তাইয়ের ৩ ইউপিতে ১০৭ জনের মনোনয়ন পত্র জমা কাপ্তাইয়ে আওয়ামী লীগ নেতা হত্যার প্রতিবাদে ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ ঘরের দরজা ভেঙে আ.লীগ প্রার্থীকে হত্যা করলো জেএসএস’র সন্ত্রাসীরা
  • সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৭ অক্টোবর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৩১৪

সুস্থ

৫২৯

মৃত্যু

১৬

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০০ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪২১২, মোট সুস্থ- ৪১৫৭, মোট মৃত্যু ৩৪ জন।

এশিয়ার সেরা একাদশে বাংলাদেশের তিনজন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১  

ফাইল ছবি


প্রতিবছর এশিয়া মহাদেশের ক্রিকেটারদের নিয়ে এশিয়ার সেরা একাদশ তৈরি করে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ম্যাগাজিন উইজডেন ইন্ডিয়া। চলতি বছরও এমন এক একাদশ প্রকাশ করেছে তারা। যেখানে এবারই প্রথম জায়গা করে নিয়েছেন তিনজন বাংলাদেশি ক্রিকেটার।

একাদশ তৈরীর ক্ষেত্রে শর্ত ছিল, দলে অবশ্যই কমপক্ষে দুজন অলরাউন্ডার, একজন উইকেট কিপার এবং চারজন বোলার থাকতে হবে। এখানে আফগানিস্তান থেকে ক্রিকেটার জায়গা পেলেও শ্রীলংকান কোনো খেলোয়াড়ের নাম নেই।

ভারত থেকে এই একাদশে আছেন তিনজন। ওপেনিংয়ে রোহিত শর্মা, তিনে বিরাট কোহলি ও বোলারের জায়গায় আছেন জাসপ্রিত বুমরাহ। ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান থেকেও আছেন তিনজন। ওপেনিংয়ে রোহিতের সঙ্গী হিসেবে রাখা হয়েছে ফখর জামানকে। বিরাট কোহলির পরই নামবেন বাবর আজম। এছাড়া আছেন শাহিন শাহ আফ্রিদি।

বাংলাদেশ থেকে এই তালিকায় থাকা তিনজন হলেন যথাক্রমে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। ব্যাটিং অর্ডার হিসেবে সাকিব পাঁচ ও মুশিকে ছয়ে রাখা হয়েছে। দলের উইকেটকিপার হিসেবেও থাকবেন মুশফিক। আর পেস বোলারদের মাঝে আছেন মুস্তাফিজ।

এশিয়ার সেরা একাদশের দুজনই আফগানিস্তানের। তারা হলেন মোহাম্মদ নবী ও মুজিব উর রহমান।

একনজরে দেখে নিন এশিয়ার সেরা একাদশ:

রোহিত শর্মা, ফখর জামান, বিরাট কোহলি, বাবর আজম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ নবী, শাহিন শাহ আফ্রিদি, মুস্তাফিজুর রহমান, মুজিব উর রহমান ও জাসপ্রিত বুমরাহ। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি