আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি
  • রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

০৪ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৭৬

সুস্থ

১৬২

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত- ৪২৩৩, মোট সুস্থ- ৪১৯৩, মোট মৃত্যু ৩৪ জন।

বিসিবির পরিচালনা পর্ষদ নির্বাচনের ভোট শুরু

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১  


দেশের ক্রিকেটের সবোর্চ্চ সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন শুরু হয়েছে। বুধবার সকাল ১০টায় বিসিবিতে শুরু হওয়া নির্বাচনে ভোট বিকেল ৫টা পর্যন্ত চলবে। আর এ নির্বাচনের চূড়ান্ত ফলাফল আগামীকাল বৃহস্পতিবার ঘোষণা করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিসিবির পরিচালক পদ ২৩টির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩০ জন। মঙ্গলবার রাতে নির্বাচন থেকে সদ্য সাবেক বিসিবির পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু নিজেকে সরিয়ে নেন।

এর আগে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন খালিদ হাসান। তবে এ দুজনের কেউই নাম প্রত্যাহারের জন্য যে সময় দেওয়া হয়েছিল, ওই সময়ের মধ্যে করেনি। তাই নিয়ম মেনেই  ঢাকা বিভাগে নির্বাচন হবে। ব্যালট পেপারও তৈরি করা হয়েছে। 

নির্বাচনের জন্য এবার ১৭১ জনের কাউন্সিল চূড়ান্ত করা হয়েছে। ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ (ডিভিশন ঢাকা লিগ ক্লাব) থেকে ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ থেকে একজন পরিচালক নির্বাচন করবেন। ক্যাটাগরি-১ থেকে মোট আটজন পরিচালক এরই মধ্যে বিনা প্রতিন্দ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে ঢাকা বিভাগে ‍মূলত নাম মাত্র নির্বাচন হবে। যেহেতু পদ দুটি, মানে দুজন পরিচালক নির্বাচিত হবেন এবং ৪ থেকে দুজন প্রাথী সড়ে দাঁড়ানোয় এখন বাকি দুই পদের জন্য প্রার্থীও দুজন। তাই নাইমুর রহমান দুর্জয় আর তানভির আহমেদ টিটুর বিজয় নিশ্চিত।

আজকের নির্বাচনে ১৭১ জন ভোটারের সম্পৃক্ততা রয়েছে। তবে এদের মধ্যে ৫৬ জন ভোট কেন্দ্রে স্ব-শরীরে না এসে পোস্টাল ও ই-ভোট প্রদান করবেন। 

এ নির্বাচনী প্রক্রিয়ার বাইরে জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় সরাসরি পরিচালক হয়ে আসছেন দুজন। এরা হলেন- আহমেদ সাজ্জাদুল আলম ববি এবং জালাল ইউনুস।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি