আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
চিৎমরমে নির্বাচন স্থগিত; কাপ্তাইয়ের ৩ ইউপিতে ১০৭ জনের মনোনয়ন পত্র জমা কাপ্তাইয়ে আওয়ামী লীগ নেতা হত্যার প্রতিবাদে ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ ঘরের দরজা ভেঙে আ.লীগ প্রার্থীকে হত্যা করলো জেএসএস’র সন্ত্রাসীরা
  • সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৭ অক্টোবর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৩১৪

সুস্থ

৫২৯

মৃত্যু

১৬

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০০ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪২১২, মোট সুস্থ- ৪১৫৭, মোট মৃত্যু ৩৪ জন।

কাতার বিশ্বকাপই হয়তো আমার শেষ বিশ্বকাপ: নেইমার

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২১  

নেইমার জুনিয়র


ব্রাজিলের জার্সিতে এখন পর্যন্ত মাত্র দুইটি বিশ্বকাপ খেলেছেন নেইমার জুনিয়র। আসছে কাতার বিশ্বকাপেও নিশ্চিতভাবে পাদপ্রদীপের আলোয় থাকবেন তিনি। তবে এরপর জাতীয় দলে নিজের ভবিষ্যত নিয়ে নিজেই সন্দেহ প্রকাশ করেছেন সময়ের অন্যতম সেরা এই খেলোয়াড়।

নেইমার প্রথমবারের মতো বিশ্বকাপের আসরে মাঠ মাতান ঘরের মাঠে অনুষ্ঠিত হওয়া ২০১৪ বিশ্বকাপে। সেবার তার কাঁধেই ছিলো দেশের পতাকা উড়ানোর দায়িত্ব। কিন্ত ভাগ্যের নির্মম পরিহাসে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে হুয়ান জুনিগার বিপদজনক এক ট্যাকেলে পিঠে আঘাত পেয়ে মাঠ ছাড়েন নেইমার।

সেই আঘাতে দীর্ঘ সময়ের জন্য মাথের বাইরে চলে যান নেইমার। ম্যাচটি জিতলেও সেমিফাইনালে আর পেরে ওঠেনি ব্রাজিল। জার্মানির বিপক্ষে নিজেদের ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় লজ্জার সাক্ষী হয় তারা।

এরপর আরো একবার বৈশ্বিক ফুটবলের সবচেয়ে বড় আসরে নেইমার মাঠে নামেন রাশিয়ায়। এবার কোয়ার্টার ফাইনালেই বেলজিয়ামের কাছে হেরে আরো একবার সেলেসাওদের স্বপ্নভঙ্গ হয়।

আসন্ন কাতার বিশ্বকাপে নেইমারে ভর করেই বিশ্বজয়ের স্বপ্ন দেখছে ব্রাজিল। এবারের আসরে তিনি খেলছেন সেটা নিশ্চিত। কিন্তু এরপর হয়তো এই তারকা ফুটবলারকে আর দেখা যাবে না।

জাতীয় দলে নিজের ভবিষ্যৎ সম্পর্কে ডিজেডএনকে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, আমার মনে হয় এটাই আমার শেষ বিশ্বকাপ। আমি এটাকেই শেষ হিসেবে ধরে নিচ্ছি কারণ এরপর আর ফুটবল নিয়ে ভাবার মতো মানসিক শক্তি আমার থাকবে বলে আমি নিশ্চিত নই।

তিনি আরো বলেন, এ কারণেই আমি আমার সর্বস্ব দিয়ে ভালো করার চেষ্টা করবো। দেশকে জেতানোর জন্য সবকিছু করবো। ছোটবেলা থেকে যে স্বপ্ন আমি দেখেছি সেটা চাইবো যেন পূরণ হয়। আমি আশা করি এটা করতে পারবো।

নেইমারের এমন বক্তব্যে নিশ্চিতভাবে বড় ধাক্কা খেয়েছেন তার ভক্তরা। তাদের প্রিয় তারকাকে আরো দীর্ঘ সময় মাঠে দেখার স্বপ্ন সত্যি হবে কি না, সেটা জানতে সময়ের অপেক্ষা করা ছাড়া উপায় নেই। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি