রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৬:০০, ১৪ অক্টোবর ২০২১

এক ক্যাচেই লাখ টাকার বেশি আয় করলেন সাকিব

এক ক্যাচেই লাখ টাকার বেশি আয় করলেন সাকিব

সাকিব আল হাসান


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে ব্যাটে-বলে খুব একটা ভালো করতে পারেননি সাকিব আল হাসান। তবে এই ম্যাচে একটি বল তালুবন্দী করেছিলেন তিনি। আর সেই ক্যাচের জন্য পুরষ্কার পেয়েছেন লক্ষাধিক টাকার বেশি।

শারজায় বুধবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে খেলতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। এর আগে একই মাঠে এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে শেষ ওভারে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সাকিব। কিন্তু দ্বিতীয় কোয়ালিফারে বল হাতে কোনো উইকেট পাননি তিনি। ব্যাট হাতেও ছিলেন রান শূন্য।

তবে কলকাতার ফাইনালে ওঠার ম্যাচে দুর্দান্ত একটি ক্যাচ নিয়েছেন সাকিব। যার ফলে ‘পারফেক্ট ক্যাচ অব দ্য ম্যাচ’ পুরস্কার পেয়েছেন তিনি। এই এক ক্যাচ তালুবন্দী করেই ১ লাখ ভারতীয় রুপি পুরস্কার পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। বাংলাদেশি মানে যা প্রায় ১ লাখ ১৩ হাজার টাকা।

দিল্লির ইনিংসের ১৫তম ওভারে কলকাতার বোলার বরুণ চক্রবর্তীর করা প্রথম বলে তুলে মারতে গিয়ে পয়েন্টে ক্যাচ তুলে দেন শিখর ধাওয়ান। ক্যাচটি ছিল বেশ কষ্টসাধ্য। ঝাঁপিয়ে পড়ে দারুণভাবে ক্যাচটি লুফে নেন সাকিব।

শিখরের আউটকে ম্যাচের ভাইটাল পয়েন্ট হিসেবে ধরেছেন বিশ্লেষকরা। কারণ উইকেটে থিতু হয়ে গিয়েছিলেন ধাওয়ান। সাকিবের তালুবন্দী হয়ে ৩৬ রানে সাজঘরে না ফিরলে তার ইনিংস নিশ্চিতভাবে আরো লম্বা হতো। 

এই দুর্দান্ত ক্যাচের জন্যই পুরস্কার জিতেছেন সাকিব। ম্যাচে হাত ঘুরিয়ে ৪ ওভারে ২৮ রান দেন তিনি। ব্যাট হাতে শেষ মুহূর্তে নেমে ২ বল খেলে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন এই অলরাউন্ডার।

আলোকিত রাঙামাটি