আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি
  • রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

০৪ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৭৬

সুস্থ

১৬২

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত। মোট আক্রান্ত- ৪২৩৩, মোট সুস্থ- ৪১৯৩, মোট মৃত্যু ৩৪ জন।

পেরুকে হারিয়ে আর্জেন্টিনার অগ্রযাত্রা অব্যাহত

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২১  

আর্জেন্টিনা দল


কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে শুক্রবার পেরুর মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। আক্রমণাত্মক ফুটবলে জয় নিয়ে মাঠ ছেড়েছে লিওনেল মেসির দল। কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা ম্যাচটি জিতেছে ১-০ ব্যবধানে।

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সের স্তাদিও দ্য মনুমেন্টালে বাংলাদেশ সময় শুক্রবার ভোর সাড়ে পাঁচটায় ম্যাচটি শুরু হয়। দূর্দান্ত এক হেডে ম্যাচের একমাত্র গোলটি করেন লাউতারো মার্টিনেজ।

ঘরের মাঠে ম্যাচের একেবারে শুরুতেই পেরুর রক্ষণে ঢুকে পড়েন রদ্রিগো ডি পল। গোলমুখ বরাবর শটও নিলেও সাফল্য পাননি তিনি। দুই মিনিট পর বাম দিক দিয়ে ডি-বক্সে ঢোকেন অ্যাঞ্জেল ডি মারিয়া। মেসির দারুণ ক্রসে ধরে এই মিডফিল্ডারের নেয়া কোনাকুনি শট অল্পের জন্য হয় লক্ষ্যভ্রষ্ট হয়।

নবম মিনিটে সেটপিসে হেড করে বল জালে পাঠান ক্রিস্টিয়ান রোমেরো। কিন্তু তিনি অফসাইডে থাকায় তা বাতিল হয়। প্রতিপক্ষের এই দুই প্রচেষ্টার মাঝে দারুণ এক ফ্রি কিকে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের পরীক্ষা নেন জানলুকা লাপাদুলা। ডান দিকে ঝাঁপিয়ে জোরালো শটটি ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক।

ম্যাচের ৪৩তম মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। ডান দিকে গড়া আক্রমণে সতীর্থের বাড়ানো বল ধরে একটু এগিয়ে ক্রস বাড়ান মোলিনা। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে জোরালো হেডে ঠিকানা খুঁজে নেন ইন্টার মিলান স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ।

৬৫তম মিনিটে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ পায় পেরু। পাল্টা আক্রমণে ডিফেন্ডারকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে পড়া জেফারসন ফারফানকে মার্টিনেজ ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। কিন্তু স্পট কিকে ক্রসবার কাঁপান ইয়োশিমার ইয়োতুন।

শেষ দিকে কর্নারে উড়ে আসা বল হেডে জালে পাঠান গিদো রদ্রিগেস। তবে হেড নেয়ার আগ মুহূর্তে তিনি প্রতিপক্ষকে ফাউল করায় ব্যবধান বাড়েনি। বাকি সময়েও চাপ ধরে রাখে আর্জেন্টিনা। তবে তেমন কোনো সুযোগ তৈরি হয়নি।

বাকি সময়ে আর কোন দল গোল করতে না পারলে জয়ের আনন্দ নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। বাছাইপর্বের ১১ ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে আর্জেন্টিনা। অন্যদিকে ১২ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আছে পেরু।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি