রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশিত: ০৯:২১, ৫ নভেম্বর ২০২১

শ্রীলংকার কাছে হেরে সেমির দৌড় থেকে ছিটকে গেল উইন্ডিজ

শ্রীলংকার কাছে হেরে সেমির দৌড় থেকে ছিটকে গেল উইন্ডিজ

চলমান টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে শ্রীলংকার বিপক্ষে আজ জিততেই হতো ওয়েস্ট ইন্ডিজকে। কিন্তু এমন মহাগুরুত্বপূর্ণ সুপার টুয়েলভের ৩৫তম ম্যাচে নিজদের মেলে ধরতে ব্যর্থ ক্যারিবীয়রা। শ্রীলংকার কাছে ২০ রানে হেরে সেমিফাইনালের লড়াই থেকে ছিটকে গেল কাইরন পোলার্ডের দল। 

এদিন আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯০ রানের লক্ষ্য দেয় শ্রীলংকা। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান তুলতে সমর্থ হয় ক্যারিবীয়রা। 

১৯০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১ রানে ওপেনার ক্রিস গেইল ও ১০ রানে অপর ওপেনার এভিন লুইসকে হারিয়ে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। নিকোলাস পুরান ও রোস্টন চেইজ তৃতীয় উইকেট জুটিতে ৩৭ রান করে সেই চাপ কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু করুনারত্নের ফুল লেন্থের বল তুলে মারতে গিয়ে মিডউইকেটে রাজাপক্ষের হাতে ধরা পড়েন তিনি। আউট হওয়ার আগে করেন ৮ বলে ৯ রান। 

পুরান ও হেটমায়ার দেখে শুনে খেলতে থাকেন। কিন্তু রানের গতি বাড়াতে গিয়ে চামেরার বলে লং অনে ক্যাচ তুলে দেন পুরান। আউট হওয়ার আগে করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ বলে ৪৬ রান। 

দলীয় ৭৭ রানে পুরান ফিরে গেলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে উইন্ডিজ। একে একে সাজঘরে ফিরে যান রাসেল (২), পোলার্ড (০), হোল্ডার (৮) ও ডোয়াইন ব্রাভো (২)। তবে একপ্রান্ত আগলে রাখেন হেটমায়ার। কিন্তু যোগ্য সঙ্গ পাননি এই ব্যাটার। ফলে শেষ পর্যন্ত লড়াই করেও  ২০ রানে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ। হেটমায়ার ৫৪ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন। চারটি ছক্কা ও আটটি চারের সাহায্যে এই রান করেন তিনি। 

শ্রীংকার হয়ে হাসারাঙ্গা, নিনুরা ফার্ন্ডাদো এবং চামিকা করুনারত্নে ২টি করে উইকেট নেন। 

এর আগে আবু ধাবিতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। পাথুম নিশাঙ্কা ও কুশল পেরেরার উদ্বোধনী জুটিতে আসে ৪২ রান। ব্যক্তিগত ২৯ রানে পেরেরা ফেরার পর চারিথ আসালাঙ্কাকে নিয়ে ৯১ রানের বড় জুটি গড়েন নিশাঙ্কা। সাজঘরে ফেরার আগে তিনি করেন ৫১ রান।

তিনে নামা আসালাঙ্কা আউট হওয়ার আগে খেলেন ৪১ বলে ৬৮ রানের দারুণ ইনিংস। শেষ দিকে দাসুন শানাকার ২৫ ও চামিকা করুণারত্নের ৩ রানের অপরাজিত ইনিংসে রানের পাহাড়ে উঠে থামে লংকানরা। উইন্ডিজের হয়ে দুই উইকেট নেন আন্দ্রে রাসেল। অপর উইকেট শিকার করেন ডোয়াইন ব্রাভো।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়