• রাঙামাটি

  •  বুধবার, মে ২৫, ২০২২

খেলা

স্কটল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের হ্যাটট্রিক জয়

 প্রকাশিত: ১২:২৬, ২৩ জানুয়ারি ২০২২

স্কটল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের হ্যাটট্রিক জয়

বাংলাদেশ নারী ক্রিকেট দল


আইসিসি কমনওয়েলথ গেমসের কোয়ালিফায়ারে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের তৃতীয় ম্যাচে স্কটল্যান্ড নারী দলকে ৭৭ রানে অল আউট করে টাইগ্রেসরা। এরপর ব্যাট হাতে দাপট দেখিয়ে ৯ উইকেটের বড় জয় পেয়েছে বাঘিনীরা।

কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। দলীয় ১২ রানের মাঝে স্কটল্যান্ডের দুটি উইকেট শিকার করেন সুরাইয়া আজমিন। তৃতীয় উইকেটে ৩৮ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন কেটি ম্যাকগিল ও সারাহ ব্রাইস।

ম্যাকগিলকে বোল্ড করে এই জুটি ভাঙেন নাহিদা আক্তার। তিনি করেন ১৩ বলে ২২ রান। স্কটিশদের পক্ষে সর্বোচ্চ ৩২ বলে ২৯ রান করেন সারাহ। বাংলাদেশের বোলারদের সামনে বাকি ব্যাটাররা দাঁড়াতেই পারেননি।

শেষ দিকে ব্যাটিং ধসে পড়ে ৫০ রানে ২ উইকেট থেকে ৭৭ রানেই অল আউট হয়ে যায় স্কটল্যান্ড। বাংলাদেশের পক্ষে সালমা, নাহিদা, সুরাইয়া ও মেঘলা দুইটি করে উইকেট শিকার করেন।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম বলেই বোলারের হাতে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শামীমা সুলতানা। তবে আর কোনো বিপদ হতে দেননি মুরশিদা আক্তার ও ফারজানা হক। অর্ধশতক হাঁকান মুরশিদা। ৬ চার ও ১ ছক্কায় ৫৫ বলে ৫০ রান করেন তিনি। ফারজানা ৩৬ বলে করেন ২০ রান। ফলে ২৮ বল হাতে রেখেই ৯ উইকেটের বড় জয় পায় বাঘিনীরা।

সংক্ষিপ্ত স্কোর:

স্কটল্যান্ড নারী দল: ৭৭/১০ (১৭.৩ ওভার)
সারাহ ২৯, ম্যাকগিল ২২;
সালমা ২/৯, মেঘলা ২/২২, সুরাইয়া ২/১২, নাহিদা ২/২০।

বাংলাদেশ নারী দল: ৭৮/১ (১৫.২ ওভার)
মুরশিদা ৫০*, ফারজানা ২০*;
ক্যাথরিন ১/১২।

ফল: বাংলাদেশ নারী দল ৯ উইকেটে জয়ী।

মন্তব্য করুন: