রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

খেলা ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:১২, ৫ মার্চ ২০২২

মুশফিককে জায়গা ছেড়ে দিলেন রাব্বি

বাংলাদেশ-আফগানিস্তান টি-২০ সিরিজ

মুশফিককে জায়গা ছেড়ে দিলেন রাব্বি
​​​​​​​মুশফিকুর রহিম -ফাইল ফটো

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় এবং শেষ টি-২০তেও টস জিতেছে বাংলাদেশ। এ ম্যাচে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না বাংলাদেশ। জয় দিয়ে সিরিজ শেষ করতে মরিয়া টাইগাররা।

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচেও টস জিতে আফগানিস্তানকে ফিল্ডিংয়ে পাঠালো বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এ ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। চোট কাটিয়ে ফিরেছেন মুশফিকুর রহিম, তাকে জায়গা ছেড়ে দিতে একাদশের বাইরে আগের ম্যাচে অভিষেক ক্যাপ পাওয়া ইয়াসির আলি রাব্বি।

এক ম্যাচ পরেই ইয়াসিরকে বসিয়ে দেওয়া হলেও এ ম্যাচেও একাদশে সুযোগ পেয়েছেন ব্যাট হাতে টানা ব্যর্থ হওয়া নাঈম শেখ।

এদিকে আফগানিস্তান শিবিরে দুই পরিবর্তন। বাদ পড়েছেন দুই স্পিনার মুজিব উর রহমান ও কাইস আহমেদ।

ম্যাচ শুরুর আগে সদ্য প্রয়াত দুই কিংবদন্তি রডনি মার্শ আর শেন ওয়ার্নকে স্মরণ করে ১ মিনিটের নীরবতা পালন করা হয়।

দুই ম্যাচ টি-২০সিরিজের প্রথম ম্যাচ ৬১ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ দল। ম্যাচ জিতলে ওয়ানডে সিরিজের সঙ্গে টি-২০সিরিজও নিজেদের করে নেবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ : মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নাঈম শেখ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম ও নাসুম আহমেদ।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হযরতউল্লাহ জাজাই, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), রাশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, করিম জানাত, ফজলহক ফারুকি, কায়েস আহমেদ ও দারউইশ রাসুলি।

জনপ্রিয়