রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:১০, ২৩ মে ২০২২

লিটনের সেঞ্চুরিতে পাল্টা আক্রমণে বাংলাদেশ

লিটনের সেঞ্চুরিতে পাল্টা আক্রমণে বাংলাদেশ
লিটন দাস

ঢাকা টেস্টে শ্রীলংকার বিপক্ষে রীতিমত দুঃস্বপ্নের মতো সূচনা হয়েছিল বাংলাদেশের। ইনিংসের একদম শুরুতেই ৫ উইকেট হারায় টাইগাররা। তবে এরপর লিটন দাস ও মুশফিকুর রহিমের ব্যাটে ফের ম্যাচে ফিরেছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২১৩ রান।

আসিথা ফার্নান্ডোর বলে রান নিয়ে ব্যক্তিগত তৃতীয় শতক পূরণ করেন লিটন দাস। এই মাইলফলক স্পর্শ করতে তিনি খেলেন ১৪৯ বল। অন্যপ্রান্তে মুশফিকুর রহিমও এগোচ্ছেন সেঞ্চুরির পথে। তিনি অপরাজিত আছেন ৮৭ রানে। 

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় স্বাগতিকরা। সাজঘরে ফিরে যান মাহমুদুল হাসান জয়। লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে ব্যাট প্যাডের ফাঁক গলে বোল্ড হন তিনি (০)। 

এরপর অভিজ্ঞ তামিম ইকবালও বেশিক্ষণ টিকতে পারেননি। আসিথা ফার্নান্ডোর বলে লেগ সাইডে খেলতে গেলে উল্টোদিকে বল উঠে যায়, জয়াবিক্রমের দুর্দান্ত ক্যাচ হন এই ওপেনার (০)।

দুই ওপেনার ডাক মারার পর আরো একবার দশের নিচে আউট হয়েছেন মুমিনুল হক। ৯ রান করে আসিথা ফার্নান্ডোর বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। এ নিয়ে টানা ছয় ইনিংসে দশের নিচে সাজঘরে ফিরলেন তিনি।

ব্যাটিংয়ে নাজমুল হোসেন শান্তকে আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। কিন্তু মুমিনুল ফেরার পরের ওভারেই রাজিথা বোল্ড করেন বাঁহাতি এই ব্যাটারকে (৮)। পরের বলে এলবিডব্লিউ হন সাকিব আল হাসান (০)।

এ সময় রিভিউ নিলেও আম্পায়ার্স কলে সাজঘরে ফিরতে হয় সাকিবকে। এতে মাত্র ২৪ রানে পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। তবে এরপরের গল্পটা শুধুই মুশফিক-লিটনের। যে গল্পের ডালপালায় এখন বড় রানের স্বপ্ন দেখছে টাইগাররা।

জনপ্রিয়