• রাঙামাটি

  •  শুক্রবার, জুলাই ১, ২০২২

খেলা

লিটনের সেঞ্চুরিতে পাল্টা আক্রমণে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: ১৬:১০, ২৩ মে ২০২২

লিটনের সেঞ্চুরিতে পাল্টা আক্রমণে বাংলাদেশ

লিটন দাস


ঢাকা টেস্টে শ্রীলংকার বিপক্ষে রীতিমত দুঃস্বপ্নের মতো সূচনা হয়েছিল বাংলাদেশের। ইনিংসের একদম শুরুতেই ৫ উইকেট হারায় টাইগাররা। তবে এরপর লিটন দাস ও মুশফিকুর রহিমের ব্যাটে ফের ম্যাচে ফিরেছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২১৩ রান।

আসিথা ফার্নান্ডোর বলে রান নিয়ে ব্যক্তিগত তৃতীয় শতক পূরণ করেন লিটন দাস। এই মাইলফলক স্পর্শ করতে তিনি খেলেন ১৪৯ বল। অন্যপ্রান্তে মুশফিকুর রহিমও এগোচ্ছেন সেঞ্চুরির পথে। তিনি অপরাজিত আছেন ৮৭ রানে। 

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় স্বাগতিকরা। সাজঘরে ফিরে যান মাহমুদুল হাসান জয়। লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে ব্যাট প্যাডের ফাঁক গলে বোল্ড হন তিনি (০)। 

এরপর অভিজ্ঞ তামিম ইকবালও বেশিক্ষণ টিকতে পারেননি। আসিথা ফার্নান্ডোর বলে লেগ সাইডে খেলতে গেলে উল্টোদিকে বল উঠে যায়, জয়াবিক্রমের দুর্দান্ত ক্যাচ হন এই ওপেনার (০)।

দুই ওপেনার ডাক মারার পর আরো একবার দশের নিচে আউট হয়েছেন মুমিনুল হক। ৯ রান করে আসিথা ফার্নান্ডোর বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। এ নিয়ে টানা ছয় ইনিংসে দশের নিচে সাজঘরে ফিরলেন তিনি।

ব্যাটিংয়ে নাজমুল হোসেন শান্তকে আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। কিন্তু মুমিনুল ফেরার পরের ওভারেই রাজিথা বোল্ড করেন বাঁহাতি এই ব্যাটারকে (৮)। পরের বলে এলবিডব্লিউ হন সাকিব আল হাসান (০)।

এ সময় রিভিউ নিলেও আম্পায়ার্স কলে সাজঘরে ফিরতে হয় সাকিবকে। এতে মাত্র ২৪ রানে পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। তবে এরপরের গল্পটা শুধুই মুশফিক-লিটনের। যে গল্পের ডালপালায় এখন বড় রানের স্বপ্ন দেখছে টাইগাররা।

মন্তব্য করুন: