রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:১৬, ২৪ মে ২০২২

মুশফিকের দৃঢ়তায় বড় সংগ্রহে থামল বাংলাদেশ

মুশফিকের দৃঢ়তায় বড় সংগ্রহে থামল বাংলাদেশ
মুশফিকুর রহিম

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। মুশফিকুর রহিমের দৃঢ়তায় অল আউট হওয়ার আগে ৩৬৫ রান করেছে টাইগাররা।

প্রথম দিনের শুরুটা দুঃস্বপ্নের হলেও দ্বিতীয় দিনের সকালের শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। কিন্তু বেশিক্ষণ সেটি ধরে রাখতে পারেননি লিটন দাস। দিনের অষ্টম ওভারে সাজঘরের পথ ধরেন ক্যারিয়ারের সেরা ইনিংস খেলা এ উইকেটরক্ষক ব্যাটার।

১৪১ রান করা লিটনের বিদায়ে ভাঙে মুশফিকের সঙ্গে তার ২৭২ রানের ইতিহাস গড়া জুটি। তিনি ফেরার পর একই ওভারে আউট হয়ে যান প্রায় সাড়ে তিন বছর পর টেস্ট খেলতে নামা মোসাদ্দেক হোসেন সৈকত। 

দ্রুত দুই উইকেট হারানোর পর তাইজুলকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন মুশফিক। এই দুজনে মিলে গড়েন ৪৯ রানের জুটি। তবে ১৫ রানে তাইজুল ফেরার পরপরই রানের খাতা খোলার আগে বিদায় নেন খালেদ আহমেদ। দুজনকে একই ওভারে আউট করেন আভিষ্কা ফার্নান্দো।

এরপর এবাদত হোসেনকে সঙ্গে নিয়ে প্রথম সেশনের বাকী সময়টা সামলান মুশফিক। লাঞ্চ বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছিল ৯ উইকেটে ৩৬১ রান।

লাঞ্চ থেকে ফিরে অবশ্য বেশিক্ষণ টিকতে পারেনি বাংলাদেশ। শুন্য রানে এবাদত হোসেন রান আউট হলে থামে টাইগারদের অগ্রযাত্রা। অন্যপ্রান্তে ১৭৫ রানে অপরাজিত ছিলেন মুশফিক।

জনপ্রিয়