• রাঙামাটি

  •  শুক্রবার, আগস্ট ১৯, ২০২২

খেলা

ভারোত্তলনে অষ্টম হলেন বাংলাদেশের মাবিয়া

স্পোর্টস ডেস্কঃ-

 প্রকাশিত: ১০:৪৩, ২ আগস্ট ২০২২

ভারোত্তলনে অষ্টম হলেন বাংলাদেশের মাবিয়া

​​​​​​​ছবি: সংগৃহীত


বাংলাদেশের মাবিয়া আক্তার কমনওয়েলথ গেমসে ভারোত্তলনে মেয়েদের ৬৪ কেজি ওজন শ্রেণিতে ১২ প্রতিযোগীর ভেতর অষ্টম হয়েছেন।

বার্মিংহামের ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের এক নম্বর হলে স্ন্যাচে ৭৮ কেজি ওজন তোলেন মাবিয়া। ৬৪ কেজি ওজন শ্রেণিতে তার সেরা ৮০ কেজি। তবে ক্লিন এন্ড জার্কে নিজের সেরাটা ধরে রেখেছেন এসএ গেসসে জোড়া স্বর্ণ জয়ী এই ভারত্তোলক।

ক্লিন এন্ড জার্কে ১০৩ কেজি উঠিয়েছেন তিনি। সবমিলিয়ে ১৮১ কেজি ওজন তুলে আসরের ১২ ভারত্তোলকের মধ্যে অষ্টম হয়েছেন মাবিয়া। এর আগে সবশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে স্ন্যাচ ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে ১৮৩ কেজি তুলেছিলেন দেশ সেরা এই ভারোত্তোলক।

সাঁতারে আজ তিনটি ইভেন্টে পুলে নেমেছিল বাংলাদেশের সাঁতারুরা। ১০০ মিটার বাটারফ্লাইয়ে মাহমুদুর নবী নাহিদ ৫৬.৭৮ সেকেন্ড সময় নিয়ে হিটে আট জনের মধ্যে চার নম্বর হয়েছেন। সবমিলিয়ে ৪৭ জনের মধ্যে ২৬তম হয়েছেন এই সাঁতারু। সবশেষ সাঁতারু হিসেবে সেমিফাইনালে নাম লেখানো দক্ষিণ আফ্রিকার অ্যান্ডু রসের সঙ্গে নাহিদের সময়ে ব্যবধান ২.৫২ সেকেন্ড।

নারীদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ১ নম্বর হিটে পাঁচজন সাঁতারুর মধ্যে ১.২০.৩৭ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন মরিয়ম আক্তার। তবে সেমিফাইনালে যেতে এই টাইমিং যথেষ্ঠ ছিলো না। ২৮জন প্রতিযোগীর মধ্যে তিনি হয়েছেন ২৪তম। ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে সুকুমার রাজবংশী ২৯.৯৬ সেকেন্ড সময় নিয়ে হিটে সাত জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন। এই ইভেন্টে তিনি ৪০ জনের মধ্যে ৩০তম হয়েছেন।

পুরুষদের বক্সিং ইভেন্টে ফেদারওয়েট ক্যাটাগরিতে ভারতের মোহাম্মদ হুসাম উদ্দিনের কাছে ৫-০তে হেরেছেন বাংলাদেশের সেলিম হোসেইন।

মন্তব্য করুন: