রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৫৬, ২৪ সেপ্টেম্বর ২০২২

সাফজয়ী সাবিনা-কৃষ্ণাদের সংবর্ধনা দেবে সেনাবাহিনী

নারী সাফ চ্যাম্পিয়নশিপ

সাফজয়ী সাবিনা-কৃষ্ণাদের সংবর্ধনা দেবে সেনাবাহিনী
ফাইল ছবি

বাংলাদেশ নারী ফুটবল দলের সাফ চ্যাম্পিয়নশিপ জেতায় সাবিনা-কৃষ্ণাদের সেনাবাহিনীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দনের পাশাপাশি আর্থিক পুরস্কার দেবার ঘোষণা করা হয়। আর্থিক পুরস্কারের পরিমান এক কোটি টাকা। একই সঙ্গে আগামী ২৭ সেপ্টেম্বর সাফজয়ীদের সংবর্ধনাও দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

শুক্রবার ২৩ সেপ্টেম্বর রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে এক কোটি টাকা পুরস্কার দেবে সেনাবাহিনী। আগামী ২৭ সেপ্টেম্বর সেনাবাহিনীর পক্ষ থেকে এ পুরস্কার সাফজয়ী জাতীয় নারী ফুটবল দলকে দেওয়া হবে।

এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও তমা গ্রুপ সাফজয়ী মেয়েদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণা করে।

গত সোমবার বাংলাদেশ নারী ফুটবল দল নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ অর্জন করে। নেপালের কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫টায় শুরু হয় ফাইনাল। 

প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল সাবিনা খাতুনরা। শেষ পর্যন্ত ৩-১ গোলে তাদের হারিয়েই নারী ফুটবলে ইতিহাস গড়লো বাংলাদেশ। 

প্রথমবারের মতো নারী সাফের শিরোপা জিতলো সাবিনা-কৃষ্ণারা। ট্রফি নিয়ে বুধবার দুপুরে দেশে ফিরেছেন চ্যাম্পিয়ন কন্যারা। তাদের এই অসাধারণ সাফল্যে গোটা দেশ তাদের আনন্দ চিত্তে বরণ করে নেয়।

জনপ্রিয়