• রাঙামাটি

  •  মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

খেলা

এবার টি-টুয়েন্টি ক্রিকেটে চ্যাম্পিয়ন বাঘিনীরা

স্পোর্টস ডেস্কঃ-

 প্রকাশিত: ১০:০৪, ২৬ সেপ্টেম্বর ২০২২

এবার টি-টুয়েন্টি ক্রিকেটে চ্যাম্পিয়ন বাঘিনীরা

আরব আমিরাতের বিরুদ্ধে টি-টুয়েন্টির প্রথম ম্যাচে সাত রানে জয় পেয়েছে বাংলাদেশ জাতীয় পুরুষ ক্রিকেট দল। এ জয়ের ঘণ্টাখানেক সময় পেরোনোর আগেই নতুন জয়ের সংবাদ পেল বাংলাদেশ। টি-টুয়েন্টির বিশ্বকাপ বাছাই পর্বের ফাইনাল ম্যাচে আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলকে ৭ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বাংলাদেশের দেওয়া ১২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে ৯ ইউকেট হারিয়ে ১১৩ রান করে আয়ারল্যান্ড।

এর আগে, ফারজানা হকের ৫৫ বলের  দুর্দান্ত ব্যাটিংয়ে ৬১ রানে ভর করে ১২০ রান করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা। ব্যাট করতে নেমে ৬ রান করে শুরুতে মুরশিদা আউট হয়ে গেলেও ফারজানা হক দারুণ ব্যাটিং করতে থাকেন। অন্যদিকে একপ্রান্তে নিয়মিত উইকেট পড়তেই থাকে।

নিগার সুলতানা ৬ রান , রুমানা আহমেদ ২১ রান , সোবহানা মোস্তারি ৬ রান , রিতু মনি ৯ রান , সালমা খাতুন ৪ রান করে আউট হয়ে যান। নাহিদা আক্তার অপরাজিত থাকেন ৩ রানে।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে বাংলাদেশ। আয়ারল্যান্ডের হয়ে লরা ডেলানি তিনটি, কারা মুরাই দুটি, আরলেনে কেলি নেন দুটি উইকেট। এইমের রিচার্ডসন নেন এক উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ৪৭ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। মূলত সানজিদা আক্তার মেঘলা, নাহিদা আক্তার ও রুমানা আহমেদের বোলিং তোপে দ্রুত উইকেট হারায় আয়ারল্যান্ড। মেঘলা দুটি, নাহিদা ও রুমানা নেন একটি করে উইকেট।

উল্লেখ্য, সম্প্রতি নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী জাতীয় ফুটবল দল। এতে দেশজুড়ে আনন্দের বন্যা বইয়ে যায়।

মন্তব্য করুন: