রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১১:২৩, ৬ অক্টোবর ২০২২

মালয়েশিয়ার বিপক্ষে দুপুরে জয়ের লক্ষ্যে নামছে জ্যোতিরা

মালয়েশিয়ার বিপক্ষে দুপুরে জয়ের লক্ষ্যে নামছে জ্যোতিরা
​​​​​​​ছবি: সংগৃহীত

সিলেটে নারী এশিয়া কাপের তৃতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়াবার প্রত্যয় নিয়ে আজ মালেয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে টাইগ্রেসরা। এর আগে প্রথম ম্যাচে বড় জয় পেলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে ৯ উইকেটে ধরাসায়ী হয় বাংলাদেশের নারীরা। এতদিন আউটারের গ্রাউন্ড টুতে খেলা চলছিল। আজ থেকে খেলা হচ্ছে মূল মাঠেই। ফলে নিজেদের পরিচিত মাঠে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে জ্যোতি-সালমারা।

বুধবার দলীয় অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে এসে স্পিনার সানজিদা আক্তার মেঘলা বলেন দলের সবাই ইতিবাচক আছে, পরের ম্যাচেই আমরা ঘুরে দাঁড়াবো। এবার বাংলাদেশের সামনে মালয়েশিয়া।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলাটি শুরু হবে। এবারের নারী এশিয়া কাপে সবচেয়ে আলোচিত বিষয় ছিল উইকেট। সিলেটের মাঠে মেয়েদের ঘর বাড়ি হলেও হঠাৎ করে যেন দুর্বোধ্য হয়ে যায়। আপাতত স্বস্তির এই মাঠে আর খেলা হচ্ছে না।

স্পিনার সানজিদা আক্তার মেঘলাও তেমন আশা করছেন। 'সকালে যখন খেলি, বৃষ্টি ও কুয়াশা থাকে, মাঠে ফিল্ড আরেকটু গ্রেসি থাকে। সেক্ষেত্রে লাঞ্চের পর যখন আমরা খেলবো, উইকেট আলাদা থাকবে, রোদ থাকবে। আশা করা যায় তখন উইকেট একটু ফ্ল্যাট হবে।'

শক্তি ও সামর্থ্যের বিচারে বাংলাদেশ মালয়েশিয়া থেকে অনেক এগিয়ে। ঘরের মাঠ বিচার করলে নিগার সুলতানা জ্যোতির দল আরও এগিয়ে যাবে। তবে খেলতে হবে সেরাটা। না হয় ঘটতে পারে অঘটনও। 

সানজিদাও বলছেন ‘আসলে প্রতিপক্ষ ছোট বা বড় করে দেখার উপায় নেই। কারণ এটা গুরুত্বপূর্ণ। সবাই জেতার জন্য এসেছে। আমাদের লক্ষ্য থাকবে প্রতিপক্ষ যেই হোক ভালোটা দিয়ে শুরু ও শেষ করতে চাই।’

পাকিস্তানের বিপক্ষে হার ভুলে জয়ের ধারায় ফিরতে চায় দল। এর আগে মালয়েশিয়ার বিপক্ষে দুবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শেষবার কমনওয়েলথ গেমসে। দুবারই জয় পেয়েছে লাল সবুজের মেয়েরা। 

দলের বোলিং শক্তি বাড়াতে বাংলাদেশ এই ম্যাচে পেসার জাহানারা আলমকে নামতে পারে। আকাশে হালকা মেঘ থাকলেও ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে ফোরকাস্ট। 

সর্বশেষ