• রাঙামাটি

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

খেলা

৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয়

স্পোর্টস ডেস্কঃ-

 প্রকাশিত: ১৭:১৪, ৬ অক্টোবর ২০২২

৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয়

ব্যাট হাতে শুরুটা আশানুরূপ হয়নি। তবে পরে ঠিকই সেটা পুষিয়ে দিয়েছিলেন দুই ব্যাটার। এরপর বল হাতে পুরো ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার। মাঝে তৃষ্ণা করলেন অভিষেকেই হ্যাটট্রিকের কীর্তি। এমন সব ঘটনার ম্যাচে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ।

মুর্শিদা খাতুন আর অধিনায়ক নিগার সুলতানার দারুণ দুই ফিফটি শুরুর ঝাপটা সামলে বাংলাদেশকে এনে দিয়েছিল ১২৯ রানের বড় পুঁজি। এরপর রান তাড়া করতে নেমে মাত্র ৪১ রানে অল আউট হয়ে যায় মালয়েশিয়া। টাইগ্রেসদের জয় ৮৮ রানে।

রান তাড়া করতে নেমে শুরুর ৫ ওভারে একদম সাবধানে খেলতে থাকে মালয়েশিয়া। দুই ওপেনার এলসা হান্টার আর উইনিফ্রেড দুরাইসিঙ্গাম নির্বিঘ্নেই পাওয়ার প্লে-টা পার করে দিচ্ছিলেন। এরপরই তাতে বাঁধ সাধেন তৃষ্ণা।

নিজের প্রথম দুই ওভারে ৬ রান দেওয়া বাঁহাতি এই পেসার পাওয়ার প্লে-র শেষ ওভারে আঘাত হানেন মালয়েশিয়ান ইনিংসে। ইনিংসের ষষ্ঠ ওভার করতে আসা ফারিহা দ্বিতীয় বলে ফেরান দুরাইসিঙ্গামকে।

দ্বিতীয় বলে ম্যাস এলিসাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তৃষ্ণা। ওভারের চতুর্থ বলে আবারও তার আঘাত। এবার তার শিকার বনেন মাহিরা ইসমাইল। এর মাধ্যমে হ্যাটট্রিকটা পূরণ করে ফেলেন তিনি। 

এরপর ম্যাচে ফেরার ন্যুনতম সম্ভাবনাও তৈরি করতে পারেনি মালয়েশিয়া। নিয়মিত বিরতিতে উইকেট হারানো দলটি স্কোরবোর্ডেও তেমন একটা রান তুলতে পারেনি। ধুঁকতে ধুঁকতে ১৮.৫ ওভারে ৪১ রানে অল আউট হয় তারা।

বাংলাদেশের হয়ে তৃষ্ণা তিনটি, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা ও রুমানা আহমেদ দুটি এবং সালমা খাতুন একটি করে উইকেট শিকার করেন।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মালয়েশিয়ার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তবে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি। ইনিংসের প্রথম বলেই ফিরে যান ওপেনার শামীমা সুলতানা। এরপর ফারজানা হকও (১০) খুব একটা সুবিধা করতে পারেননি।

স্কোরবোর্ডে ১৪ ওভার শেষে রান ছিল মাত্র ৬৯। তখন মনে হচ্ছিল বাংলাদেশের জন্য একশ পার করাই কঠিন হবে। তবে হাতে ছিল ৮ উইকেট। এরপর হাত খুলে খেলতে পারার সুযোগটা কাজে লাগিয়েছেন মুর্শিদা খাতুন আর নিগার সুলতানা।

এই দুজনের দুই ফিফটিতে ভর করে নারী এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে ৫ উইকেটে ১২৯ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। ৩৪ রানে ২ উইকেট হারানো দলকে টেনে নিয়ে গেছেন মুর্শিদা ও নিগার। তৃতীয় উইকেটে ৬৩ বলে ৮৭ রানের দুর্দান্ত একটি জুটি গড়েন তারা।

ঝড়ো ফিফটি হাঁকান মুর্শিদা। ৩৪ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলেন তিনি। অধিনায়ক নিগার সুলতানা ঝড় না তুললেও মুর্শিদা ভালোই সঙ্গে দিয়েছেন। ৫৪ বলে ৬ চারের সাহায্যে করেন ৫৬ রান। শেষদিকে মেরে খেলতে গিয়ে ৭ রানের মধ্যে ৩ উইকেট হারায় বাংলাদেশ। 

মন্তব্য করুন: