রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ০৯:৫৬, ৭ অক্টোবর ২০২২

বাংলাদেশকে ১৬৮ রানের লক্ষ্য দিল পাকিস্তান

বাংলাদেশকে ১৬৮ রানের লক্ষ্য দিল পাকিস্তান

বাংলাদেশের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে রিজওয়ানের ৫০ বলে ৭৮ রানে ভর করে পাকিস্তান ৫ উইকেটে ১৬৭ রান সংগ্রহ করে। অর্থাৎ বাংলাদেশের সামনে লক্ষ্য ১৬৮ রানের।  ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ জিততে বাংলাদেশকে ১৬৮ রান করতে হবে।

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের মাধ্যমে শুরু হলো  ‘বাংলাওয়াশ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ’। শুরুতেই পাকিস্তান শিবিরে বাবর আজমকে আউট করে আঘান হানেন মেহেদী হাসান মিরাজ। এবার নিজেকে মেলে ধরার আগেই হায়দার আলীকে সাজ ঘরে পাঠান তাসকিন।

শুরুতে মিরাজের প্রথম স্পেলের প্রথম বলেই ক্যাচ আউট হন পাক অধিনায়ক বাবর আজম। তারপরই নাসুমের তৃতীয় ওভারের ৫ম বলে একই ভাবে বল উঠিয়ে মারতে গিয়ে ক্যাচ হন শান মাসুদ। ক্যাচ ধরেন মাহমুদ হাসান। এবার তাসকিনের শিকার হলেন হায়দার আলী। ইয়াসির আলীর হাতে ক্যাচ আউট হবার আগে তিনি করেন ৬ রান। এর আগে একই ভাবে বল উঠিয়ে মারতে গিয়ে মুস্তাফিজুর রহমানের কাছে ক্যাচ দেন বাবর। আউট হবার আগে বাবর করেন ২২ রান আর শান মাসুদ করেন ৩১ রান। 

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ম্যাচটি শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৮টায় শুরু হয়। টস হেরে ব্যাট করতে নেমে সাকিব বিহীন এ ম্যাচে ভালোই শুরু করেন বাবর আজম ও রিজওয়ান। তাদের দুজনের জুটিতে দলীয় অর্ধশতক তুলে নেয় পাকিস্তান। 

শেষ খবর পাওয়া পর্যন্ত  পাকিস্তান ১৭ ওভারে ৩ উইকেটে ১২৮ রান করে। রিজওয়ান ৬১ ও ইফতেখার আহমদ ৯ রানে ব্যাট করছেন।

আজকের ম্যাচে সাকিব কেন খেলছেন না? এ প্রশ্ন সবার মনে। মাত্র একদিন আগে যুক্তরাষ্ট্র থেকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গিয়ে পৌঁছেন বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। শোনা গিয়েছিল, বৃহস্পতিবার পৌঁছার পর শুক্রবারই খেলতে নামবেন সাকিব। কিন্তু দেখা গেল আজকের ম্যাচে সেই অধিনায়কই নাই।

কিন্তু বড় প্রশ্ন ছিল, দীর্ঘ ভ্রমণক্লান্তি এড়িয়ে কিভাবে সাকিব পাকিস্তানের মত দলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামবেন? দীর্ঘ ভ্রমণের কারণে তার নিজের ফিটনেস ঠিক থাকবে তো?

এসব প্রশ্নের সহজ সমাধান দেখা গেল আজকের ম্যাচে। সকালে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে যখন টস করতে নামলেন নুরুল হাসান সোহান। এর অর্থ, সাকিব আল হাসান একাদশেই নেই আজ। তার পরিবর্তে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সোহান।

গত কয়েকটি টি-২০ ম্যাচে বাংলাদেশের ইনিংস শুরু করেছেন মেহেদী হাসান মিরাজ এবং সাব্বির রহমান। এ পজিশনে মিরাজ কিছুটা ভালো করলেও সাব্বির জ্বলে উঠতে পারেননি। টিম ম্যানেজমেন্ট ওপেনিং স্লটের জন্য আজও এই জুটিকেই রেখেছেন।

এছাড়া লিটন দাস, আফিফ হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকতের জায়গা তো পাকাই আছে। এরপর বাকি থাকে বোলারদের স্লট।

নিউজিল্যান্ডের বাউন্সি উইকেট বিবেচনায় তিন পেসার নিয়ে নামে বাংলাদেশ। সে ক্ষেত্রে একাদশে সুযোগ পেলেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

ব্যাটিং অর্ডারে জায়গা করে নেন ইয়াসির আলি রাব্বির। এ ছাড়া স্পিন এটাকে আছেন মেহেদী হাসান মিরাজ ও নাসুম আহমেদ। ব্যাকআপ হিসেবে মোসাদ্দেক হোসেন সৈকত তো রয়েছেনই।

জনপ্রিয়