• রাঙামাটি

  •  শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩

খেলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে পরিসংখ্যান আর্জেন্টিনার পক্ষে

স্পোর্টস ডেস্কঃ-

 প্রকাশিত: ১১:৫২, ৩ ডিসেম্বর ২০২২

অস্ট্রেলিয়ার বিপক্ষে পরিসংখ্যান আর্জেন্টিনার পক্ষে

ফাইল ছবি


কাতার বিশ্বকাপে ফেভারিটের তকমা নিয়েই অভিযান শুরু করেছিল আর্জেন্টিনা। তবে সৌদি আরবের কাছে হারার পর অনেকেই তাদের শেষ দেখে ফেলেছিলেন।  কিন্তু পরের দুই ম্যাচে দুর্দান্ত প্রতাপে ঘুরেরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। শেষ ষোলোর লড়াইয়ে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

এর আগেও অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল লাতিন দলটি। এবার আরেকবার। বাংলাদেশ সময় আজ দিবাগত রাত ১টায় আহমেদ বিন আলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। তার আগে পরিসংখ্যানের দিকে চোখ বুলালে দেখা যায়, দুদলের মধ্যে আর্জেন্টিনাই এগিয়ে। বিস্তারিত জেনে নেওয়া যাক।

অতীত ইতিহাস বলছে, ফুটবলে এই দুদল আগে মুখোমুখি হয়েছে মোটে ৭ বার। যেখানে আলবিসেলেস্তেদের ৫ জয়ের বিপরীতে অস্ট্রেলিয়ার জয় মাত্র এক ম্যাচে। বাকি একটি ম্যাচ ড্র হয়েছিল।

দুদলের সবশেষ ম্যাচটি হয়েছে ২০০৭ সালে। যেখানে ১-০ গোলে জয়লাভ করে লাতিন আমেরিকার দেশটি। মুখোমুখি লড়াইয়ে সবচেয়ে বড় ব্যবধানে জয়টি অস্ট্রেলিয়ার। ১৯৮৮ সালে প্রথম দেখায় ৪-১ গোলের ব্যবধানে জিতেছিল ওশেনিয়া অঞ্চলের দেশটি। আর্জেন্টিনার সবচেয়ে বড় জয়টি ২০০৫ সালে, ৪-২ গোলে।

আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার ৭ বারের দেখায় সবচেয়ে বেশি গোল করেছে লিওনেল মেসির দেশ। তাদের ১৫ গোলের বিপরীতে অস্ট্রেলিয়ার গোল ৭টি।

মন্তব্য করুন: