• রাঙামাটি

  •  শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩

খেলা

ফুটবলকে বিদায় জানালেন সাফজয়ী আনুচিং

স্পোর্টস ডেস্কঃ-

 প্রকাশিত: ১৬:২৮, ২৩ জানুয়ারি ২০২৩

ফুটবলকে বিদায় জানালেন সাফজয়ী আনুচিং

ফাইল ছবি


অবহেলা কিংবা অভিমানে খেলা ছাড়ার ঘটনা নতুন নয়। এমন অনেক উদাহরণ আছে বিশ্ব ক্রীড়াঙ্গনে। এবার সেই তালিকায় নাম লেখালেন বাংলাদেশ নারী দলের হয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জেতা ফুটবলার আনুচিং মগিনি। ফুটবলকে বিদায় বলে দিয়েছেন তিনি।

বয়স মাত্র বিশ বছর। অথচ এত অল্প বয়সেই জাতীয় দল থেকে অবসর নিয়েছেন তিনি। জাতীয় দলের ক্যাম্প থেকে বাদ পড়ে ফুটবল খেলাই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ফরোয়ার্ড। আনুচিং নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

জাতীয় দলের ক্যাম্প থেকে গতকাল অব্যাহতি দেওয়া হয়েছে এই ফরোয়ার্ডকে। এরপর খাগড়াছড়িতে নিজের বাড়ি ফিরে গেছেন আনুচিং। সেখান থেকে জানিয়েছেন, সাফ চ্যাম্পিয়নশিপে কোনো ম্যাচ খেলতে না পারা এবং ক্যাম্প থেকে বাদ পড়ার হতাশা থেকেই এই সিদ্ধান্ত।

আনুচিং মূলত যে পজিশনে খেলেন জাতীয় দলে সেখানে তুমুল প্রতিদ্বন্দ্বিতা। কৃষ্ণা রানি সরকার, সিরাত জাহান, শামসুন্নাহার জুনিয়রদের সঙ্গে লড়াই করে তাই একাদশে সব সময় সুযোগ পাওয়াটা কঠিন হয়ে পড়ে আনুচিংয়ের জন্য।

জাতীয় দলে একসঙ্গে খেলেন দুই যমজ বোন, যাদের মধ্যে আড়াই মিনিটের ছোট আনুচিং মগিনি। ২০১১ সালে বঙ্গমাতা ফুটবল দিয়ে আনুচিং ও আনাই ক্যারিয়ার শুরু করেন। ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত সাফে প্রথমবার জাতীয় দলে সুযোগ পান।

এরপর বিভিন্ন সময়ে জাতীয় ও বয়সভিত্তিক দলের হয়ে এএফসি, সাফ, এশিয়া কাপ, জকি কাপ, ও আন্তর্জাতিক প্রীতি টুর্নামেন্টে খেলেছেন আনুচিং। ২০১৮ সালে ভুটানে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলেও খেলেছেন আনুচিং।

মন্তব্য করুন: