রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:৫৩, ৮ ফেব্রুয়ারি ২০২৩

সাফ চ্যাম্পিয়নদের মাঝে যারা এবার এইচএসসি পাশ করলেন

সাফ চ্যাম্পিয়নদের মাঝে যারা এবার এইচএসসি পাশ করলেন
​​​​​​​ছবি: সংগৃহীত

খেলার পাসাপাশি প্রয়োজন শিক্ষাও। নারী ফুটবলারদের খেলার পাশাপাশি পড়াশোনাতেও জোর দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে পড়ছেন দেশের জাতীয় নারী দলের সাবিনা, কৃষ্ণারা। তাদের অনুজরা আজ এইচএসসির ধাপ পার হয়েছেন।

জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ডিফেন্ডার আঁখি খাতুন, শামসুন্নাহার সিনিয়র, ঋতু পর্ণা চাকমা। এই তিন ফুটবলার এবার এইচএসসি পরীক্ষা দিয়েছিলেন। আঁখি ও ঋতু এ গ্রেড (৪.০০ তদূর্ধ্ব) পেয়ে উত্তীর্ণ হয়েছেন। পাশ করেছেন শামসুন্নাহারও।

সাফ অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টে খেলছেন রেহানা। এইচএসসি পাশ করেছেন তিনিও। তার ফলাফলও এ গ্রেড। নেপালে সিনিয়র সাফ স্কোয়াডে ছিলেন সাজেদা। সদ্য জাতীয় দল থেকে বাদ পড়া এই ফুটবলারও কৃতিত্বের সঙ্গে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

এদিকে, পুরুষদের লিগে বসুন্ধরা কিংসের শেখ মোরছালিন আহমেদও জিপিএ-৫ পেয়েছেন। গত মৌসুমে তিন বছরের চুক্তিতে মোহামেডান থেকে কিংসে আসেন ফরিদপুর থেকে উঠে আসা এই তরুণ ফুটবলার। বর্তমানে দেশের প্রতিশ্রুতিশীল ফুটবলারের মধ্যে মোরছালিন অন্যতম।

জনপ্রিয়