রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১৩:২১, ১৬ মার্চ ২০২৩

মালাউইয়ের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ

মালাউইয়ের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ
প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দল। ছবি: বাফুফে

চলতি মাসে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এই ম্যাচগুলোকে সামনে রেখে সৌদি আরবে অনুশীলন করছে লাল-সবুজের প্রতিনিধিরা। সেখানে অনুশীলনের ফাঁকে আফ্রিকা মহাদেশের দল মালাউইয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলছে জামাল ভূঁইয়ার দল। 

বুধবার (১৫ মার্চ) প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে আফ্রিকার দেশটির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা। ম্যাচটি ছিল ক্লোজড ডোর। তাই দুই দলেই নিজের পছন্দ অনুযায়ী একাদশ সাজিয়ে খেলিয়েছেন।

গতকাল খেলার প্রথমার্ধে গোলের দেখা পায়নি দুই দলেই।  দ্বিতীয়ার্ধের গোলের দেখা পেয়েছে দুই দলেই। খেলার ৭৫ মিনিটে মালাউইয়ে এগিয়ে দেন চিউকেম্পোর (১-০)। তবে বাংলাদেশের ম্যাচে ফিরতে খেলতে হয়েছে শেষ মিনিট পর্যন্ত। খেলার ৮৯ মিনিটে বাংলাদেশের হয়ে সমতায় ফেরান বিশ্বনাথ ঘোষ (১-১)। বাকি সময় গোল না হওয়া ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দলেই। 

তবে ক্লোজড ডোর ম্যাচে অন্যভাবে দৃষ্টি কাড়েন বাংলাদেশি জার্সিতে অভিষেক হওয়া নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলে।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৬৮ ধাপ এগিয়ে মালাউ। দলটির বর্তমান অবস্থান ১২৪ এবং বাংলাদেশের অবস্থান ১৯২। এর আগেই সৌদি আরবের একটি ক্লাব ওহুদের সঙ্গে খেলেছি বাংলাদেশ। সেখানেও ড্র করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।