রাঙামাটি । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

স্পোর্টস ডেস্কঃ-

প্রকাশিত: ১১:৪৫, ২৯ মে ২০২৩

রিজার্ভ ডে-তেও আইপিএল ফাইনাল হবে কি? যা বলছে আবহাওয়া বিভাগ

রিজার্ভ ডে-তেও আইপিএল ফাইনাল হবে কি? যা বলছে আবহাওয়া বিভাগ
​​​​​​​ছবি: সংগৃহীত

বৃষ্টির জন্য রোববার অনুষ্ঠিত হয়নি আইপিএলের ফাইনাল। দফায় দফায় বৃষ্টিতে বাতিল করে দিতে হয় দিনের খেলা। গুজরাট টাইটান্স-চেন্নাই সুপার কিংস ম্যাচ হওয়ার কথা আজ (সোমবার)।

আবহাওয়ার কথা মাথায় রেখে আইপিএল ফাইনালের জন্য রিজার্ভ ডে বা অতিরিক্ত দিন আগেই নির্দিষ্ট করে রেখেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে আহমেদাবাদে রোববারের বৃষ্টি চিন্তায় রেখেছে বোর্ড কর্তাদের।

সোমবার কি সুষ্ঠুভাবে আয়োজন করা যাবে আইপিএল ফাইনাল? নাকি অতিরিক্ত দিনেও জলে ভিজবে সব আয়োজন? এটাই এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তা এবং ক্রিকেটপ্রেমীদের কাছে সব থেকে বড় প্রশ্ন।

কেমন থাকবে সোমবার বিকালের পর আহমেদাবাদের আবহাওয়া, তা জানতে ভরসা আবহাওয়া দফতর।

পূর্বাভাস অনুযায়ী, সোমবারও আহমেদাবাদে বৃষ্টি হবে। স্বস্তির খবর, সন্ধ্যার পর ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে। তাতে ম্যাচ বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা কম। যদিও সোমবার সকালে আহমেদাবাদে মাঝারি মানের বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদদের আশ্বাস দিনের দ্বিতীয় অংশে মেঘ মুক্ত হতে শুরু করবে আকাশ। এদিন সকাল ৭টায় আহমেদাবাদের আকাশের ৭০ শতাংশ ছিল মেঘে ঢাকা।

পূর্বাভাস অনুযায়ী, ফাইনাল শুরুর সময় অর্থাৎ সন্ধ্যা ৭.৩০ মিনিটে আকাশের ৫০ শতাংশ মেঘে ঢাকা থাকতে পারে। সেই মেঘ থেকে বৃষ্টির সম্ভাবনা কম। রাত বৃদ্ধির সঙ্গে মেঘমুক্ত হবে আহমেদাবাদ। উন্নতি হবে আবহাওয়ার।

ক্রিকেটপ্রেমীরা খেলা দেখতে চান। ২২ গজের লড়াইয়ের মাধ্যমে আইপিএল চ্যাম্পিয়ন নির্ধারিত হোক। তাদের সেই আশায় জল ঢেলেছিল আহমেদাবাদের রোববারের আবহাওয়া। তাই সোমবারের আকাশের দিকে তাকিয়ে সকলে।

আবহাওয়াবিদদের পূর্বাভাস কিছুটা স্বস্তি দিলেও, নিশ্চিত হতে পারছে না কেউই। রোববারের বৃষ্টি আশঙ্কায় রেখেছে সকলকে।

জনপ্রিয়