রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:১১, ৭ জানুয়ারি ২০২০

বাঘাইছড়িতে

অটিজম-নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিস বিষয়ক কর্মশালা

অটিজম-নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিস বিষয়ক কর্মশালা

রাঙামাটির বাঘাইছড়িতে দিনব্যাপী অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকালে বাঘাইছড়ি উপজেলার কাচালং মডেল সরকারী উচ্চ বিদ্যালয় হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

ন্যাশনাল এ্যাকাডিক ফর অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল ডিজএ্যাবিলিটিস মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১ দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু কাইয়ুম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি পৌরসভার মেয়র মোঃ জাফর আলী খান, বাঘাইছড়ি থানার ওসি এম এ মনজুর, কাচালং সরকারী কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান, কাচলং মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন, প্রাথমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদিন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জয়েচ চাকমা সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারী কার্যালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর মহাম্মদ। কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করেন। অংশগ্রহন কারী সকলের জন্যই সম্মানী ভাতা ও দুপুরের আহারের ব্যাবস্থা করা হয়।

বক্তারা অটিজম শিশুদের উন্নয়ন ও কল্যাণে শিক্ষায় সমান সুযোগ চাই একভূত শিক্ষার বিকল্প নাই স্লোগান কে সামনে রেখে বক্তব্য প্রধান করেন এবং মাল্টিমিডিয়া প্রজেক্টরের সাহায্যে অটিজম শিশুদের জন্য করনীয় নানা দিক তুলে ধরেন। কর্মশালা পরিচালনা করেন কাচালং মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম।

আলোকিত রাঙামাটি