রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

সোশ্যাল মিডিয়া ডেস্কঃ-

প্রকাশিত: ১২:০৮, ৫ ফেব্রুয়ারি ২০২০

অনর্গল বাংলা বলছেন জাপানি তরুণী, ভিডিও ভাইরাল

অনর্গল বাংলা বলছেন জাপানি তরুণী, ভিডিও ভাইরাল

ছবি: সংগৃহীত


জাপানের মেয়ে সাকুরা। ঝরঝরে বাংলা ও হিন্দি দুটোই বলতে পারেন তিনি। খেতে ভালোবাসেন রসগোল্লা। দেখেন সত্যজিৎ রায়ের সিনেমা। সম্প্রতি তার অনর্গল বাংলা বলার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। 

অপূর্ব দাস নামে এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার করেন। ক্যাপশনে লেখেন, এক জাপানি তরুণী যে অনেক বাঙালির থেকে বাংলা বেশি ভালোবাসে। 

সাকুরা জানান, হিন্দির তুলনায় বাংলা ভাষা একটু বেশিই ভালোবাসেন তিনি।

জাপানের টাটা কন্সাল্টেসি সার্ভিস (টিসিএস)-এ কর্মরত সাকুরা ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষা নিয়েই পড়াশোনা করেছেন। তবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থাকতেন গোলপার্কে। গোলপার্ক থেকে হেঁটেই চলে যেতেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। 

রবীন্দ্রনাথ ঠাকুরের পোস্টমাস্টার দেখা থেকে সত্যজিৎ রায়ের সিনেমা দেখা, সবটাই করেছেন তিনি। সত্যজিৎ রায়ের ফেলুদার গল্প ও পথের পাঁচালি খুব প্রিয় তাঁর। প্রিয় খাবারের তালিকায়ও আছে বাঙালিদের জনপ্রিয় সর্ষে ইলিশ এবং রসগোল্লা।

ভিডিও>>>

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়